AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সংসদে কথা বলার সময় মৃত্যুর কোলে ঢলে পড়লেন এমপি (ভিডিও)


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:২৭ পিএম, ১৪ ডিসেম্বর, ২০২৩
সংসদে কথা বলার সময় মৃত্যুর কোলে ঢলে পড়লেন এমপি (ভিডিও)

তুরস্কের পার্লামেন্ট কথা বলতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন দেশটির বিরোধীদলীয় আইনপ্রণেতা হাসান বিৎমেজ (৫৪)। বৃহস্পতিবার দেশটির একটি হাসপাতালে চিকিৎসাধীন অব্স্থায় তার মৃত্যু হয়।

গত মঙ্গলবার তুর্কি পার্লামেন্টে গাজা যুদ্ধ নিয়ে কথা বলতে গিয়ে ইসরায়েলের তীব্র সমালোচনা করেন তিনি। এরপরই তিনি হার্ট অ্যাটাক করেন। খবর রয়টার্সের

বিরোধীদলীয় ওই সংসদ সদস্যের নাম হাসান বিৎমেজ। দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফাহরেতিন কোকা সাংবাদিকদের বলেছেন, বিরোধী ফেলিসিটি (সাদেত) পার্টির সংসদ সদস্য হাসান বিৎমেজ আঙ্কারা সিটি হাসপাতালে মারা গেছেন।

Turkey‍‍`s Saadet lawmaker Hasan Bitmez speaks at the parliament in Ankara

তুরস্কের পার্লামেন্টের ওয়েবসাইটে দেওয়া তথ্য বলা হয়েছে, হামাস বিৎমেজ মিসরের কায়রোর আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি শেষ করেছিলেন। পরে দেশের রাজনীতিতে যোগ দেন তিনি। তুরস্কের ইসলামিক ইউনিয়ন রিসার্চ সেন্টারের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলেন বিৎমেজ। তার আগে দেশটির একটি ইসলামিক বেসরকারি সংস্থায় কাজ করেন।

ফেলিসিটি পাটির এই সংসদ সদস্য বিবাহিত এবং এক সন্তানের বাবা ছিলেন। সংসদ অধিবেশন সরাসরি টেলিভিশনে সম্প্রচার করা হয়েছিল সেদিন।

তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ২০২৪ সালের বাজেটের বিষয়ে পার্লামেন্টের বিতর্কে অংশ নিয়ে হাসান বিৎমেজ বলেন, ‘‘আপনার (এরদোয়ান) হাতে ফিলিস্তিনিদের রক্ত আছে, আপনি ইসরায়েলের সহযোগী। গাজায় ইসরায়েলের প্রত্যেকটি বোমাবর্ষণে আপনার ভূমিকা আছে।’’

বক্তৃতা শেষ করার সঙ্গে সঙ্গে আকস্মিকভাবে মেঝেতে লুটিয়ে পড়েন তিনি। এ সময় সংসদ কক্ষে উপস্থিত অন্যান্য এমপিরা তাদের আসন ছেড়ে হাসান বিৎমেজের দিকে ছুটে আসেন।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

 

Link copied!