AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টানা ১৮ বছরে টেলিভিশনের বিশ্ববাজারের শীর্ষে স্যামসাং!


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৪:১৩ পিএম, ৩ মার্চ, ২০২৪
টানা ১৮ বছরে টেলিভিশনের বিশ্ববাজারের শীর্ষে স্যামসাং!

টেলিভিশনের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ বিশ্ববাজারে নিজেদের শীর্ষ অবস্থান ধরে রেখেছে স্যামসাং ইলেক্ট্রনিকস – জানিয়েছে বাজার গবেষণা সংস্থা ওমডিয়া।প্রযুক্তিগত উৎকর্ষ ও সেরা উদ্ভাবনীর সমন্বয়ে বাজারে প্রতিনিয়ত অত্যাধুনিক মডেলের টেলিভিশন নিয়ে আসছে স্যামসাং। দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় ব্র্যান্ডটি ২০০৬ সাল থেকে বিশ্ববাজারে শ্রেষ্ঠত্বের ধারাবাহিকতা বজায় রেখেছে।

মূলত প্রিমিয়াম লার্জ-স্ক্রিন ক্যাটাগরি টিভিতে অগ্রাধিকার দানই স্যামসাংয়ের সাফল্যের মূলসূত্র, যার সেরা উদাহরণ হিসেবে ব্র্যান্ডটির কিউএলইডি ও ওএলইডি মডেলের লাইনআপগুলো উল্লেখ করা যেতে পারে। ২০১৭ সালে সর্বপ্রথম চালু হয় স্যামসাং কিউএলইডি টিভি লাইনআপ, যার সাম্প্রতিক সংযোজন দূর্দান্ত কয়েকটি নিও কিউএলইডি মডেল যেগুলোর তুমুল জনপ্রিয়তা স্যামসাংকে এর শীর্ষ অবস্থান ধরে রাখতে সাহায্য করেছে।

এই অনন্য মাইলফলক অর্জনে স্যামসাং ইলেকট্রনিক্সের কনজ্যুমার ইলেকট্রনিক্স ডিভিশনের ডিরেক্টর এবং হেড অব বিজনেস শাহরিয়ার বিন লুৎফর বলেন, “বিশ্ববাজারে এমন অসাধারণ স্বীকৃতি নিঃসন্দেহে আমাদের প্রযুক্তিগত উৎকর্ষ ও উদ্ভাবনীর সাথে কাজ করে যাওয়ার স্পৃহা আরও বাড়িয়ে তোলে এবং সামনে এগিয়ে যেতে উৎসাহিত করে। গ্রাহকদের টিভি দেখার অভিজ্ঞতাকে আরো সমৃদ্ধ করে তুলতে ভবিষ্যতেও আমরা একটি অগ্রগামী ভূমিকা পালন করতে পারব বলে আমরা আশাবাদী”।

নিজেদের প্রতিটি সেগমেন্টে ভিন্ন ভিন্ন সাইজ ও মডেলের টেলিভিশনের বিপুল সমাহার নিশ্চিত করেছে দেশের প্রথম ও একমাত্র টিভি সুপারব্র্যান্ড স্যামসাং। সেই সাথে, গ্লোবাল ব্র‍্যান্ড হিসেবে বাংলাদেশে স্যামসাং-এর আউটলেট কভারেজ অনেক ভালো।

৭৫-ইঞ্চি’র বড় এবং  ২৫০০ মার্কিন ডলারের বেশি দামের প্রিমিয়াম টিভি বিক্রয়ের ক্ষেত্রে নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখছে স্যামসাং। প্রতিষ্ঠানটি ২৫০০ মার্কিন ডলারের বেশি দামের টেলিভিশনের বাজারে ৬০.৫ শতাংশ বাজার হিস্যা অর্জন করেছে। পাশাপাশি, ৭৫-ইঞ্চি’র বড় টেলিভিশনের বাজারে ৩৩.৯ শতাংশ হিস্যা নিয়ে শীর্ষস্থানে অবস্থান করছে তারা।

সিইএস ২০২৪-এ স্যামসাং তাদের যুগান্তকারী এনকিউ৮ এআই জেন৩ প্রসেসর উন্মোচন করে, যা রীতিমতো এআই স্ক্রিন যুগের সূচনা ঘটায়। টাইজেন ওএস-চালিত অত্যাধুনিক এআই প্রযুক্তির মাধ্যমে এআই স্ক্রিনকে স্মার্ট হোম ব্যবস্থার কেন্দ্র হিসেবে প্রতিষ্ঠিত করতে কাজ করে যাচ্ছে স্যামসাং। চিপসেট ও প্রযুক্তিগত সক্ষমতার এই অগ্রগতি স্মার্ট টিভির ধারণাকে পুনরায় সংজ্ঞায়িত করবে বলে আত্মবিশ্বাসী স্যামসাং।

২০২৪ সাল স্যামসাংয়ের জন্য সফল উদ্ভাবনী প্রদর্শনের আরেকটি বছর হতে চলেছে। প্রসেসর এবং এআই বৈশিষ্ট্যের অগ্রগতির পাশাপাশি বিনোদনকে নতুনভাবে সংজ্ঞায়িত করা এবং টেলিভিশন খাতে নতুন মানদণ্ড স্থাপন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে স্যামসাং।

একুশে সংবাদ/এস কে

Link copied!