AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্মার্ট বাংলাদেশ নির্মাণে ৮ লাখ দক্ষ জনশক্তি গড়ে তুলল এসইআইপি


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৭:২৮ পিএম, ২০ ডিসেম্বর, ২০২৩
স্মার্ট বাংলাদেশ নির্মাণে ৮ লাখ দক্ষ জনশক্তি গড়ে তুলল এসইআইপি

প্রায় ৮ লাখ বেকার যুবক, নারী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ অনগ্রসর জনগোষ্ঠীকে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে ২০১৪ সালে যাত্রা শুরু করে অর্থ মন্ত্রণালয়ের স্কিল্ধসঢ়;স ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি)। এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) অর্থায়নে বাস্তবায়িত প্রশিক্ষণ কার্যক্রমের শেষ পর্যায়ে এসে প্রকল্পটি তাদের সাফল্যকে তুলে ধরার জন্য একটি অনুষ্ঠানের আয়োজন করেছে। রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলের বলরুম-এ আজ বুধবার (২০ ডিসেম্বর) এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসইআইপি প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক ও অর্থ বিভাগের সচিব জনাব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার। প্রকল্পের নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) জনাব ফাতেমা রহিম ভীনা’র স্বাগত  বক্তব্যের মধ্যদিয়ে শুরু হয় মূল আনুষ্ঠানিকতা। বক্তব্যে প্রশিক্ষণ কার্যক্রমের বিভিন্ন বিষয় ছাড়াও প্রকল্পের সাফল্য ও কৃতিত্ব তুলে ধরেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব মোহাম্মদ মেজবাহ্ধসঢ়; উদ্দিন চৌধুরী, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) নির্বাহী চেয়ারম্যান (সচিব) জনাব নাসরীন আফরোজ, এডিবির ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াংবো নিং ও লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এলএফএমইএবি) প্রেসিডেন্ট সৈয়দ নাসিম  মঞ্জুর।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া যুব জনগোষ্ঠীর দক্ষতা উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উদ্যোগ তুলে ধরেন। এ ছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘সোনার বাংলা’র আধুনিক রূপ ‘স্মার্ট বাংলাদেশ’ নির্মাণে যুবসমাজের অংশীদারিত্ব নিয়েও আলোচনাকরেন। এসইআইপি প্রকল্পের সাথে সংশ্লিষ্ট সবার নিরলস পরিশ্রমের মধ্যদিয়ে প্রশিক্ষিত যুবসমাজ দেশের সার্বিক উন্নয়নে ভ‚মিকা পালন করবে বলেও তিনি মনে করেন।

প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয়। এ ছাড়া প্রশিক্ষণপ্রাপ্ত সফল নারী ও মডেল প্রশিক্ষণ প্রতিষ্ঠানকে দেওয়া হয় পুরস্কার। সফল নারীদের বক্তব্য শেষে আয়োজিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সব আনুষ্ঠানিকতা শেষে নৈশভোজের মধ্যদিয়ে শেষ হয় আয়োজন।

একুশে সংবাদ/এস কে

Link copied!