AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্বচ্ছন্দে ভিডিও দেখার সুবিধার্থে ফেসবুকে নতুন ট্যাব


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
১১:৪২ এএম, ২৩ জুলাই, ২০২৩
স্বচ্ছন্দে ভিডিও দেখার সুবিধার্থে ফেসবুকে নতুন ট্যাব

ব্যবহারকারীদের স্বচ্ছন্দে ভিডিও দেখার সুযোগ দিতে নতুন ভিডিও ট্যাব চালুর ঘোষণা দিয়েছে ফেসবুক। নতুন ট্যাব কাজে লাগিয়ে সহজে ভিডিও দেখার পাশাপাশি ফোন থেকেই এইচডিআর (হাই ডাইনামিক রেঞ্জ) ফরম্যাটের ভিডিও প্রকাশ (আপলোড) করা যাবে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এ সুবিধা পাবেন। সিঙ্গাপুরে অবস্থিত মেটার এশিয়া–প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের কার্যালয় থেকে আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

ফেসবুকের তথ্যমতে, বর্তমানে চালু থাকা ওয়াচ ট্যাবের বদলে ব্যবহার করা যাবে ভিডিও ট্যাব। ট্যাবটিতে স্ক্রল করে রিলস, বড় ভিডিও ও লাইভ ভিডিওগুলো একসঙ্গে দেখা যাবে। ফলে বারবার ট্যাব পরিবর্তন করতে হবে না। শুধু তা–ই নয়, ইনস্টাগ্রামের সঙ্গে ফেসবুক অ্যাকাউন্ট যুক্ত করা থাকলে ভিডিও ট্যাবে ইনস্টাগ্রামের রিলস ভিডিওগুলোও দেখা যাবে। ফলে অ্যাপ পরিবর্তন না করেই ফেসবুক থেকে ইনস্টাগ্রামের রিলস ভিডিও দেখার পাশাপাশি মন্তব্য করা যাবে।


নতুন সুবিধা চালুর বিষয়ে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা জানিয়েছে, ভিডিও ট্যাবটির মাধ্যমে রিলসসহ ফেসবুকে থাকা সব ভিডিও একই জায়গায় পাওয়া যাবে। ভিডিও ট্যাবটি অ্যানড্রয়েড অ্যাপের ওপরে এবং আইওএস অ্যাপের নিচে পাওয়া যাবে।

 

ভিডিও ট্যাব চালুর পাশাপাশি রিলস ভিডিও সম্পাদনার নতুন সুবিধাও চালু করেছে ফেসবুক। নতুন এ সুবিধা কাজে লাগিয়ে রিলস ভিডিও আপলোডের আগে একই জায়গায় পছন্দের ফিল্টার, ইফেক্ট, গান, সুর ও বার্তা যুক্ত করার পাশাপাশি ভিডিওর গতি কম বা বেশি করা যাবে। ফলে সহজেই ভালো মানের রিলস ভিডিও তৈরির সুযোগ মিলবে।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!