AB Bank
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডেঙ্গুতে একদিনে মৃত্যু ১৮, ভর্তি ২৪৮০


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৫২ পিএম, ১৪ আগস্ট, ২০২৩
ডেঙ্গুতে একদিনে মৃত্যু ১৮, ভর্তি ২৪৮০

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এভন পর্যন্ত ৪১৬ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২ হাজার ৪৮০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

 

সোমবার (১৪ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

 

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে দুই হাজার ৪৮০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা সিটিতে এক ৯১৯ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) এক হাজার ৫৬১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

 

গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট দুই হাজার ৭৬৪ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে এক হাজার ১০৩ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৬৬১ জন ছাড়পত্র পেয়েছেন।

 

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকা সিটিতে ৩১৮ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ৯৮ জন মারা যান।

 

চলতি বছরের ১৪ আগস্ট পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট ৮৭ হাজার ৮৯১ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৪৩ হাজার ৬৬৫ জন ও সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ৪৪ হাজার ২২৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

 

চলতি বছরে এ পর্যন্ত মোট ৭৮ হাজার ৪৪ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ৩৯ হাজার ২০৭ জন এবং সারাদেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল ৩৮ হাজার ৮৩৭ জন ছাড়পত্র পেয়েছেন।

 

বর্তমানে সারাদেশে মোট নয় হাজার ৪৩১ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকা সিটিতে চার হাজার ১৪০ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) পাঁচ হাজার ২৯১ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।

 

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা 

Link copied!