ঢাকা মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

একদিনে ৩ লাখ ৯৪ হাজার মানুষ করোনা আক্রান্ত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:১২ এএম, ২ ডিসেম্বর, ২০২২
একদিনে ৩ লাখ ৯৪ হাজার মানুষ করোনা আক্রান্ত

সেই ২০১৯ সাল থেকে মহামারির আড়াই বছর পার হলেও প্রাণঘাতী রোগ করোনায় বিশ্বজুড়ে অব্যাহত আছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৭১ জনের। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ৮০৬ জন।

 

এ নিয়ে বিশ্বে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৬ লাখ ৪২ হাজার ২৬৮ জনে এবং শনাক্তের সংখ্যা হলো ৬৪ কোটি ৮৪ লাখ ১২ হাজার ৪৮২ জন।

 

 

শুক্রবার (২ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা গেছে এসব তথ্য।

 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২০৬ জনের এবং নতুন শনাক্ত হয়েছেন ৩৮ হাজার ৪৯৭ জন। করোনার শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৬ হাজার ৩৩৫ জন এবং শনাক্তের সংখ্যা ১০ কোটি ৭ লাখ ৪১ হাজার ৬২ জন।

 

এদিকে ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় শনাক্তের তালিকায় শীর্ষে রয়েছে পূর্ব এশিয়ার দেশ জাপান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন ১ লাখ ১৮ হাজার ২০১ জন এবং মৃত্যু হয়েছে ১৮২ জনের। দেশটিতে করোনায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা হলো ২ কোটি ৪৯ লাখ ১১ হাজার ৩৬৭ জন এবং মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৯ হাজার ৮২৬ জনে।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

 

একুশে সংবাদ/এসএপি