ঢাকা শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

স্বাস্থ্যে পর্যাপ্ত বাজেট নেই


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:০৫ পিএম, ১১ জুন, ২০২২
স্বাস্থ্যে পর্যাপ্ত বাজেট নেই

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ জানিয়েছন, প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের বাজেটে স্বাস্থ্য খাতে যে বরাদ্দ দেওয়া হয়েছে তা পর্যাপ্ত নয়। স্বাস্থ্যখাতে বরাদ্দ অন্তত ১০ শতাংশ হওয়া দরকার ছিল বলে তিনি মন্তব্য করেন।

 

শনিবার (১১ জুন) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডি ব্লকের ৪র্থ তলায় হৃদরোগ বিভাগে হার্ট ফেলিউর ক্লিনিকের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

উপাচার্য বলেন, স্বাস্থ্য খাতে যদি বাজেটআরও বাড়ানো যেত, তাহলে আমরা আরও বেশি সেবা দিতে পারতাম। আমরা মানুষকে সেবা দিচ্ছি। আমাদের হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার জন্য প্রায় ৪৫ কোটি টাকা বরাদ্দ দিয়ে রেখেছেন। অতি দরিদ্র রোগীদের আমরা ১০ হাজার টাকা করে দিয়ে চিকিৎসা থাকি। স্বাস্থ্য খাতে বাজেট যদি আরও বাড়ানো যেতো তাহলে আমরাও আরও বিস্তৃত পরিসরে সেবা দিতে পারতাম।

 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ইউজিসি অধ্যাপক ডা. সজলকৃষ্ণ ব্যানার্জী প্রমুখ।

 

একুশে সংবাদ.কম/ঢ.প.জা.হা