AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রসেনজিৎ-ঋতুপর্ণার মধ্যে সত্যিই কি প্রেম ছিল


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৭:২৭ পিএম, ২১ মে, ২০২৪
প্রসেনজিৎ-ঋতুপর্ণার মধ্যে সত্যিই কি প্রেম ছিল

টলিউড ইন্ডাস্ট্রির সবচেয়ে আলোচিত গল্প—প্রসেনজিৎ চ্যাটার্জি ও ঋতুপর্ণা সেনগুপ্তর মধ্যে কি প্রেম ছিল? একসঙ্গে বহু ছবিতে অভিনয় করেছেন তারা। তাদের ঘনিষ্ঠতা নিয়ে মুখরোচক সব গল্প শোনা যেতো টালিগঞ্জে। কিন্তু নিজেরা কখনও সম্পর্কে সিলমোহর দেননি। ফলে প্রেমের গুঞ্জনটি অধরা রহস্যই থেকে গেছে।

বহু বছর পর, অবশেষে বিষয়টি নিয়ে মুখ খুললেন প্রসেনজিৎ ও ঋতুপর্ণা। দুজনেই জবাব দিলেন, তবে জিইয়ে রাখলেন রহস্য! ভারতীয় গণমাধ্যম এই সময়কে দেওয়া সাক্ষাৎকারে বুম্বা’দা বলেন, ‘উত্তম-সুচিত্রার প্রেম ছিল কি ছিল না? থাকুক না, কিছু জিনিস অজানা থাকুক, মানুষ ভাবতে থাকুক। যখন আমরা থাকব না, তখনো যাতে এই আলোচনাটা চলে।’

অন্যদিকে ঋতুপর্ণার ভাষ্য এরকম, ‘আমি তো বলেছি প্রজন্মের পর প্রজন্ম এটাই হাতড়ে যাবে, ওদের মধ্যে সম্পর্ক কী ছিল!’ এই কথার রেশ ধরে প্রসেনজিৎ বলেছেন, ‘সব সম্পর্কের বিশ্লেষণ হয় না। কিছু সম্পর্ক বিশ্লেষণের বাইরে। সেই জায়গাটাকে ছেড়ে রাখাই ভালো।’

প্রসেনজিৎ ও ঋতুপর্ণা প্রথম জুটি বেঁধে অভিনয় করেন ১৯৯৪ সালের ছবি ‘নাগপঞ্চমী’তে। এরপরের কয়েক বছরে তারা চুটিয়ে অভিনয় করে একসঙ্গে। কিন্তু শূন্য দশকের প্রথম দিকেই তাদের মধ্যে মনমালিন্য হয়। যে কারণে টানা ১৫ বছর কোনও ছবিতে জুটি হননি তারা। ২০১৬ সালে শিবপ্রসাদ-নন্দিতার ছবি ‘প্রাক্তন’ দিয়ে তারা ফেরেন অনস্ক্রিনে। এরপর তাদেরকে দেখা গেছে কৌশিক গাঙ্গুলির ‘দৃষ্টিকোণ’-এ।
এবার সফল এই জুটি আসছে ৫০তম ছবি নিয়ে। নাম ‘অযোগ্য’। কৌশিক গাঙ্গুলি পরিচালিত ছবিটিতে আরও অভিনয় করেছেন শিলাজিৎ মজুমদার, লিলি চক্রবর্তীরা। আগামী ৭ জুন এটি মুক্তি পাবে।

একুশে সংবাদ/বা.ট্রি/ এসএডি

 

 

Link copied!