AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মৃত্যুর আগে ‘প্রিয় সত্যজিৎ’ নিয়ে নেপাল যেতে চেয়েছিলেন রুবেল!


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
১১:৪৬ এএম, ১ এপ্রিল, ২০২৪
মৃত্যুর আগে ‘প্রিয় সত্যজিৎ’ নিয়ে নেপাল যেতে চেয়েছিলেন রুবেল!

জনপ্রিয় অভিনেতা আহমেদ রুবেল গত ফেব্রুয়ারিতে না ফেরার দেশে পাড়ি জমান। তার সর্বশেষ সিনেমা ছিল ‘প্রিয় সত্যজিৎ’। এ সিনেমা নিয়ে রুবেলকে সব সময়ই দেখা গিয়েছিল উচ্ছ্বসিত। মৃত্যুর আগে সিনেমাটি নিয়ে নেপালে যেতে চেয়েছিলন অভিনেতা।


প্রসূন রহমান পরিচালিত ‘প্রিয় সত্যজিৎ’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছিলেন রুবেল। এ সিনেমায় অভিনয় করে আন্তর্জাতিক অনেক উৎসবেই পুরস্কার জিতেছিলেন অভিনেতা ও পরিচালক। সিনেমাটি ইতালি, কানাডার বেশকিছু উৎসবে পুরস্কৃত হওয়ার বিষয়টি দেখে যেতে পেরেছিলেন রুবেল। কিন্তু এসব দেশের উৎসবে নিমন্ত্রণপত্র পেয়েও দূরের দেশে যেতে চাননি।

জানা গেছে, ‘প্রিয় সত্যজিৎ’ সিনেমা দিয়ে দক্ষিণ এশিয়ার কোনো দেশের উৎসবে যেতে চেয়েছিলন রুবেল। পরিচালকের চেষ্টায় নেপালের উৎসবে মেলে আমন্ত্রণপত্র। এ খবরে ভীষণ খুশি হয়েছিলেন অভিনেতা। উৎসবে দেশটিতে অংশ নেয়ার জন্যও প্রস্তুতি ছিল রুবেলের। কিন্তু তার আগেই হঠাৎ জীবনপ্রদীপ নিভে যায় তার।

সম্প্রতি নেপালে হয়ে গেল নেপাল ইন্টারন্যাশনাল কালচারাল ফিল্ম ফেস্টিভ্যালের পঞ্চম আসর। আর এ আসরে অংশ নেয় রুবেল অভিনীত ‘প্রিয় সত্যজিৎ’ সিনেমা। রোববার ( ৩১ মার্চ) রুবেল অভিনীত সিনেমাটিই ‘ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ ক্যাটাগরিতে পেয়েছে সেরার খেতাব।

কাঠমান্ডুর ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট বোর্ড মিলনায়তনে অনুষ্ঠিত তিন দিনব্যাপী এই উৎসবের শেষ দিনের সমাপনী সন্ধ্যায় ‘প্রিয় সত্যজিৎ’-র জন্য সেরা পরিচালকের পুরস্কার হাতে নিয়ে প্রসূন বলেন, ‘রুবেল ভাই চেয়েছিলেন দক্ষিণ এশিয়ার এই উৎসবে অংশ নিতে। তিনি খুব উৎসাহী ছিলেন।

প্রসূন আরও বলেন, সব ঠিক ছিল। আজ সন্ধ্যায় আমরা তাকে খুব মিস করেছি। নেপাল অভিনেতার শূন্যতায় শোক প্রকাশ করেছে। এ পুরস্কার সিনেমার  প্রধান অভিনয়শিল্পী আহমেদ রুবেলের স্মৃতির উদ্দেশে উৎসর্গ করলাম।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!