AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
পঙ্কজ উদাস

মারা গেলেন গজল সম্রাট পঙ্কজ উদাস


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৫:২৫ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪
মারা গেলেন গজল সম্রাট পঙ্কজ উদাস

ভারতীয় জনপ্রিয় শাস্ত্রীয় সংগীতশিল্পী পঙ্কজ উদাস আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ খবর জানিয়েছে। পঙ্কজ উদাসের মেয়ে নায়াব উদাস ইনস্টাগ্রাম দেয়া এক পোস্টে তার বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

পরিবারের পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে পঙ্কজ উদাসের মৃত্যুর সংবাদ জানানো হয়। বলা হয়েছে, ‘অত্যন্ত ভারি মনের সঙ্গে জানাচ্ছি, পদ্মশ্রী পঙ্কজ উদাস ২৬ ফেব্রুয়ারি প্রয়াত হয়েছেন। দীর্ঘদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন।’

পঙ্কজ উদাসের জনসংযোগ কর্মকর্তা জানান, ২৬ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে মারা যান তিনি। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। গত কয়েকদিন ধরে তার শারীরিক অবস্থা ভালো ছিল না।

বিখ্যাত এ গজল সম্রাট ক্যারিয়ারে চার দশকেরও বেশি সময় ধরে সংগীতের সঙ্গে যুক্ত। তার সঙ্গীত জীবনের বিস্তার চার দশকেরও বেশি সময়। ৮০‍‍`র দশককে মুগ্ধ করে রেখেছিলেন পঙ্কজ। ‘চান্দি জ্যায়সা রঙ্গ’, ‘না কাজরে কি ধার’, ‘দিওয়ারো সে মিল কর রোনা’, ‘আহিস্তা’, ‘থোড়ি থোড়ি প্যার করো’, নিকলো না বেনাকাব’— পঙ্কজ উদাসের গাওয়া অসাধারণ সব গজল আজও শ্রোতাদের মনের রসদ। ‘নশা’, ‘পয়মানা’, ‘হসরত’, ‘হামসফর’-এর মতো বেশ কয়েকটি বিখ্যাত অ্যালবামও রয়েছে তার ঝুলিতে।


একুশে সংবাদ/ন.ট.প্র/জাহা

 

Link copied!