AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতের জনপ্রিয় অভিনেতা ঋতুরাজ সিং আর নেই


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৩:২২ পিএম, ২০ ফেব্রুয়ারি, ২০২৪
ভারতের জনপ্রিয় অভিনেতা ঋতুরাজ সিং আর নেই

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ভারতের জনপ্রিয় অভিনেতা ঋতুরাজ সিং। সোমবার (১৯ ফেব্রুয়ারি) দিবাগত রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৫৯।


ঋতুরাজের মৃত্যুর খবরটি নিশ্চিত করেন অভিনেতার বন্ধু অমিত বহল। তিনি গণমাধ্যমে বলেন, ঋতুরাজ ভালো ছিল না। কয়েকদিন আগেই অগ্ন্যাশয়ের সমস্যা নিয়ে হাসপাতাল থেকে চিকিৎসা শেষে বাসায় ফিরে সে।

কিন্তু গতকাল হঠাৎ ঋতুরাজের শারীরিক অবস্থা খারাপ হলে ফের তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু হাসপাতালে পৌঁছানোর আগেই হার্ট অ্যাটাক হয় তার।

১৯৬৪ সালের ২৩ মে রাজস্থানের কোটায় সিসোদিয়া রাজপুত পরিবারে জন্মগ্রহণ করেন ঋতুরাজ। খুব ছোটবেলায় পড়াশোনার জন্য দিল্লিতে পাড়ি জমান এই অভিনেতা। এরপর সেখান থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান। সেখান থেকে ১২ বছর বয়সে আবারও ভারতে ফিরে আসেন তিনি।

১৯৭৩ সালে ইংল্যান্ড থেকে ভারতে আসা বিশিষ্ট নাট্যকার ব্যারি জনের নাট্য শিক্ষার সংস্থা থিয়েটার অ্যাকশন গ্রুপ বা ‘ট্যাগ’-এ অভিনয় শিক্ষা শুরু করেন ঋতুরাজ। স্টার প্লাসের ‘অনুপমা’, ‘ইয়ে রিশতা কেয়া কেহেলাতা হ্যায়’, ‘দিয়া অউর বাতি হাম’, ‘বানেগি আপনি বাত’, ‘শপথ’, ‘আহাত’, ‘লাডু’সহ সহ বেশ কয়েকটি ধারাবাহিকে অভিনয় করে খ্যাতির তুঙ্গে ছিলেন ঋতুরাজ। একসময় মঞ্চে কাজ করেছেন। পরে নাম লেখান টিভি ধারাবাহিকে।

এছাড়া ‘বান্দিশ ব্যান্ডিট’, ‘মেড ইন হেভেন’র মতো ওয়েব সিরিজ এবং ‘বদ্রিনাথ কি দুলহানিয়া’, ‘সত্যমেব জয়তে টু’ এবং ‘ইয়ারিয়ান ২’র মতো সিনেমায়ও অভিনয় করেছেন ঋতুরাজ। বলিউডের পাশাপাশি দক্ষিণী সিনেমাতেও দেখা গেছে তাকে। অভিনেতার প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে সিনেমাপাড়ায়।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!