AB Bank
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিঙ্গাপুরের মাটিতেও বাঙ্গালী সাজে


Ekushey Sangbad
বিনোদন প্রতিবেদক
০২:২৩ পিএম, ২ জানুয়ারি, ২০২৪
সিঙ্গাপুরের মাটিতেও বাঙ্গালী সাজে

স্বর্ণলতা

দেশীয় বিভিন্ন অনুষ্ঠানে বাঙ্গালী নারীরা বাংলাদেশের সংস্কৃতিকে তুলে ধরতে আবহমান বাঙ্গালী সাজেই সেজে থাকেন। কিন্তু দেখা যায় যে দেশের বাইরে গেলে অনেকেই পাশ্চাত্য সভ্যতার সঙ্গে সামঞ্জস্য বজায় রাখতে সেখানকার সংষ্কৃতির সাথে তাল মিলিয়ে চলতে সেখানকার পোশাক আষাকে নিজেকে কিছুটা সময়ের জন্য হলেও খাপ খাইয়ে নেবার চেষ্টা করেন। কিন্তু এ ক্ষেত্রে নিজেকে একটু ব্যতিক্রমই করে রাখার চেষ্টা করেছেন।

দীপ্ত টিভিতে প্রচার চলতি ধারাবাহিক কায়সার আহমেদ পরিচালিত ধারাবাহিক নাটক ‘বকুলপুর সিজন টু’ এবং বঙ্গ বিডি’ইউটিউব চ্যানেলে মাইদুল রাকিবের ‘গার্লস স্কোয়াড’-এ অভিনয় করেই স্বর্ণলতা বেশ আলোচনায় এসেছেন।

বকুলপুর সিজন টু’তে সাধারণ একজন গ্রামের মেয়ের চরিত্রে এবং গার্লস স্কোয়াডে-আধুনিক এক মেয়ের চরিত্রে অভিনয় করে দারুণ প্রশংসিত হচ্ছেন তিনি। এরইমধ্যে মালয়েশিয়ার কুয়ালালামপুরে একটি বিজয় উৎসবে অংশ নিয়েছেন স্বর্ণলতা। সেখানে অংশগ্রহণ শেষে তিনি এরইমধ্যে সিঙ্গাপুরে গিয়েছেন ক’দিনের জন্য। সিঙ্গাপুরের মাটিতে চলতে ফিরতে ঘুরে বেড়াতে তিনি বাঙ্গালী সংষ্কৃতিকে একদমই পাশ কাটিয়ে না রেখে বাঙ্গালী নারীর চিরায়ত সাজ শাড়ি পড়ে তিনি সিঙ্গাপুরের মাটিতে ঘুরে বেড়াচ্ছেন। সিঙ্গাপুরের মাটিতে লাল শাড়ি পড়ে তিনি সেখানে ঘুরে বেড়িয়েছেন। এমন সাজে তো বাঙ্গালীরাই সাজে, তাই সেখানে থাকা অনেক বাঙ্গালীই তাকে চিনে ফেলেছেন অনায়াসে। তিনি যে অভিনেত্রী স্বর্ণলতা এমনটা নিশ্চিত হয়ে অনেকেই তারসঙ্গে কথা বলতে এসেছিলেন।

স্বর্ণলতা

ভীষণ গর্ব এবং ভালোলাগা নিয়ে স্বর্ণলতা বলেন, ‘দেশের বাইরেও যে আমাদের দেশের নাটক জনপ্রিয় তা এমন করে দেশের বাইরে না হলে আমার কখনো জানা হতোনা। মালয়েশিয়ার মাটিতে আমি অনেক দর্শককে পেয়েছি যারা আমাদের নাটকগুলো নিয়মিত উপভোগ করেন। সিঙ্গাপুরেও তাই। আমার কাছে মনে হলো বাঙ্গালী নারীর চিরায়ত সাজেই না হয় এখানে ঘুরে বেড়াই। পাশ্চাত্য বা মডার্ণ সাজেতো দেশের মাটিতে ঘুরে বেড়ানোর সুযোগ থাকে। কিন্তু দেশের বাইরে বাঙ্গালীর ঐতিহ্য তুলে ধরার সুযোগ কমই থাকে। সেই সুযোগটাই কাজে লাগিয়ে লাল শাড়ি পরে ঘুরে বেড়লাম। আমার নিজেরই ভীষণ ভালোলেগেছে।’

এদিকে মাছরাঙ্গা টিভিতে প্রচার চলতি ধারাবাহিক ‘চার চক্কর’-এও অভিনয় করছেন স্বর্ণলতা।


একুশে সংবাদ/এসআর

Link copied!