AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিনেমা থেকে বাদ পড়েও হয়ে উঠলেন আজকের শিরীন শিলা


Ekushey Sangbad
বিনোদন প্রতিবেদক
০৮:১৭ পিএম, ৫ নভেম্বর, ২০২৩
সিনেমা থেকে বাদ পড়েও হয়ে উঠলেন আজকের শিরীন শিলা

শিরীন শিলা

অদম্য ইচ্ছা, অনেক পরিশ্রম আর মনোবল থাকলে মানুষ তার স্বপ্নকে ছুঁতে পারে। আজকের দর্শকপ্রিয় নায়িকা শিরীন শিলাও যেন তারই প্রমাণ। ছোটবেলায় শিলীন শিলা নাচ শিখেছেন। তবে কখনো নায়িকা হবেন সেই স্বপ্ন দেখতেন না। অভিনয়ের দুনিয়ায় সম্পৃক্ত হবেন এমন একটা মনোবাসনা ছিলো তার।

যখন ক্লাশ নাইনে পড়েন তখন সাত পর্বের ঈদ ধারাবাহিক নাটক সালাহ উদ্দিন লাভলু পরিচালিত ‘হিরো’তে চারটি প্রধান চরিত্রের একটিতে কাজ করার সুযোগ পান। এই ধারাবাহিকটি ইউটিউবে প্রকাশিত আছে। এরপর তিনি একই পরিচালকের আরো একটি ধারাবাহিকে কাজ করার সুযোগ পান। নাটকে অভিনয়ের সময়ই একটি নাটকে তার সহশিল্পী হিসেবে কাজ করেন কিংবদন্তী অভিনেত্রী রাশেদা চৌধুরী। তিনিই মূলত তার অভিনয়, তার গ্ল্যামার, তার হাসি, তার চোখ এবং তার উচ্চতা দেখে অনুভব করে তাকে সিনেমাতে নায়িকা হিসেবে কাজ করার অনুপ্রেরণা দেন। শিলাও সাহস পান সিনেমাতে কাজ করার।

এক সময় প্রযোজক পরিচালক মোহাম্মদ হোসেনের সঙ্গে দেখা করেন, মিটিং করেন। তিনি আশ্বাস দেন যে তার পরবর্তী সিনেমা ‘আই ডোন্ট কেয়ার’-এ নায়ক বাপ্পী’র বিপরীতে অভিনয় করবেন। কিন্তু পরবর্তীতে দেখা গেলো যে সেখানে কাজ করছেন ববি। ভীষণ মন খারাপ হয় শিরীন শিলার। কিন্তু তিনি থেমে থাকেননি। এর পরপরই তিনি শাকিব খানের সঙ্গে ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘হিট ম্যান’ সিনেমায় কাজ করার সুযোগ পান। এই সিনেমায় তানজিনা রুমার কণ্ঠে ‘দেখনা ও রসিায়’ গানে তার দুর্দান্ত পারফর্ম্যান্সও দর্শক দারুন উপভোগ করেন।

শিরীন শিলা

এরপর একে একে শিরীন শিলা ‘ক্ষনিকের ভালোবাসা’, ‘মন জানেনা মনের ঠিকানা’, ‘মিয়া বিবি রাজি’, ‘নগর মাস্তান’, ‘বেগম জান’সহ আরো বেশকিছু দর্শকপ্রিয় সিনেমাতে অভিনয় করেন। সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘বীরাঙ্গনা ৭১’ সিনেমাতেও তিনি অনবদ্য অভিনয় করেন। এরইমধ্যে শিরীন শিলা ও সাইমন সাদিক অভিনীত ‘শেষ বাজি’ সিনেমাটিও সেন্সর ছাড়পত্র পেলো। এই সিনেমাটিও শিগিগরই মুক্তি পাবে। মুক্তির অপেক্ষায় আছে চন্দন চৌধুরী পরিচালিত ‘২৪.৩ এর রাত’ সিনেমাটিও। এতে প্রথমবার একজন লেখিকার চরিত্রেও দেখা যাবে তাকে।

শিরীন শিলা বলেন, ‘আমি দর্শকের কাছে অনেক অনেক কৃতজ্ঞ। কারণ দর্শকের ভালোবাসার কারণেই আমি আজকের শিরীন শিলা। হ্যাঁ , এটা সত্যি আমি অনেক কষ্ট করেছি, অনেক শ্রম দিয়েছি। প্রযোজক পরিচালকরা আমার পাশে ছিলেন। আমি তাদের কাছে কৃতজ্ঞ। আমার সাংবাদিক ভাই বোনদের কাছে কৃতজ্ঞ। বিশেষ কৃতজ্ঞতা আমার মায়ের কাছে।’


একুশে সংবাদ/এসআর

Link copied!