AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গানে ৩৫ বছরের অবদানে যুক্তরাষ্ট্রে সম্মানীত রবি চৌধুরী


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০১:২০ পিএম, ২১ সেপ্টেম্বর, ২০২৩
গানে ৩৫ বছরের অবদানে যুক্তরাষ্ট্রে সম্মানীত রবি চৌধুরী

আজ থেকে ৩৫ বছরেরও বেশি সময়য় আগে পেশাগতভাবে গানের ভুবনে জনপ্রিয় গায়ক রবি চৌধুরীর যাত্রা শুরু হয়। এখনো গানে নিয়মিত তিনি। দেশ বিদেশে প্রতিনিয়তই কনসার্ট নিয়ে ব্যস্ত থাকতে হয়। কদিন আগেই পাঁচটি স্টেজ শোতে অংশ নিতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন রবি চৌধুরী।

 

যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের ডিস্ট্রিক্ট  ৩৫ এর এ্যাসেম্বলিম্যান বেনজি ই উইম্বার্লি সন্মানসূচক বিশেষ প্রক্লেমেশন প্রদান করেছেন। বাংলাদেশের সঙ্গীতাঙ্গনে ৩৫ বছর যাবত বিশেষ অবদান রাখায় তাকে এ সন্মানে ভূষিত করা হয়। এ্যাসেম্বলিম্যান বেনজি ইউইম্বারলি তার ফেসবুক ভেরিফাইড পেইজে রবি চৌধুরীর হাতে প্রক্লেমেশন হস্তান্তরের ছবিসহ বিবৃতি প্রদান করেন।  

উল্লেখ্য, এ প্রক্লেমেশনটি স্টেট রেজুলেশন আকারে নিউজার্সির সিনেট অফিসে লিপিবদ্ধ আছে।  সম্প্রতি নিউজার্সি স্টেট সিনেট প্রেসিডেন্ট নিকোলাস পল স্কুটারি, জেনারেল এ্যাসেম্বলি ক্লার্ক ডানা এম বার্লি এবং সিনেট সেক্রেটারি লিন্ডা মেটজার স্বাক্ষরিত এ প্রক্লেমেশনটি নিউজার্সি ডিস্ট্রিক্ট ৩৫ সিনেটর নেলিপো, এ্যাসেম্বলি ওম্যান শাভোন্ডা সামটার এর পক্ষে এ্যাসেম্বলিম্যান বেনজি ই উইম্বারলি তার কার্যালয়ে রবি চৌধুরীর হাতে হস্তান্তর করেন।  

 

এ উপলক্ষে আয়োজিত বিশেষ অনুষ্ঠানে এ্যাসেম্বলিম্যান বলেন বাংলাদেশের সঙ্গীতাঙ্গনে আপনার এ বিশেষ অবদান চির স্মরণীয় হয়ে থাকবে। নিউজার্সিতে আপনাকে আমাদের মাঝে পেয়ে আমরা আনন্দিত এবং গর্বিত। আমরা আশা করবো আপনার সঙ্গীতের মাধ্যমে আপনি প্রত্যেকটি মানুষের মনে মানবতার আলো ছড়িয়ে যাবেন।

এছাড়াও নিউজার্সির তৃতীয় বৃহত্তম নগরী প্যাটারসনের মেয়র আঁন্দ্রে সায়াহ্ এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে প্যাটারসন সিটি হলস্থ মেয়র কার্যালয়ে সঙ্গীতে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতি স্বরূপ  রবি চৌধুরীকে সন্মাননা স্মারক প্রদান করেন। রবি চৌধুরী বলেন,সম্মাননা একজন শিল্পীকে আরো কতোটা যে অনুপ্রাণিত করে তা আসলে সত্যিই ভাষায় প্রকাশের নয়।

 

দেশের বাইরে আমাকে যারা সম্মানীত করেছেন তাদের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা রইলো। দেশের বাইরে এখনো শ্রোতা দর্শকেরা আমার গান শোনেন তা আবারো নতুন করে জানলাম। তাদের ভালোবাসার প্রতি পরম শ্রদ্ধা রইলো। রবি চৌধুরী নব্বই দশকে ‘প্রেম দাও’ এ্যালবামটির মাধ্যমে সঙ্গীতাঙ্গনে সাড়া জাগান।

 

তার সুদীর্ঘ সঙ্গীতজীবনে ২৫০ টিরও বেশী এ্যালবাম, ৮০ টি সিনেমায় প্লে­ব্যাক করেন। তিনি প্রায় ২০০০ এর বেশী গানে কন্ঠ দিয়েছেন। তিনি প্রথম প্লে-ব্যাক করেন ‘আন্দোলন’ সিনেমায়। তার সহশিল্পী ছিলেন মৌটুসী। ছোটবেলায় বাংলাদেশ বেতারের এবং ১৯৯৩ সালে বিটিভির তালিকাভুক্ত শিল্পী হন তিনি। অক্টোবরের প্রথম সপ্তাহে কক্সবাজারে একটি স্টেজ শোতে সঙ্গীত পরিবেশন করবেন তিনি। 
 


একুশে সংবাদ/এসআর/না.স

Link copied!