AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুখবর দিলেন জয়া


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০২:৫৯ পিএম, ১৮ নভেম্বর, ২০২২
সুখবর দিলেন জয়া

ঢালিউড ও টালিউডের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সামজিক মাধ্যমে তিনি বেশ সবর। নিয়মিত ছবি পোস্ট করে সরব উপস্থিতির জানান দেন তিনি। সম্প্রতি তার অভিনীত চলচ্চিত্র ‘নকশীকাঁথার জমিন’ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া (আইএফএফআই) উৎসবে প্রতিযোগিতা বিভাগে পুরস্কারের জন্য মনোনীত হয়েছে।

 

বিষয়টি জয়া আহসান বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টের মাধ্যমে নিশ্চিত করে লেখেন, আমি অত্যন্ত সম্মানিত ও আনন্দিত যে বিশ্বের অন্যতম ফিল্ম ফেস্টিভ্যালগুলোর একটি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া (আইএফএফআই)। 

May be an image of 1 person and sitting

 

এর ৫৩তম আসরে বাংলাদেশ সরকারের অনুদানপ্রাপ্ত আকরাম খান পরিচালিত চলচ্চিত্র ‘নকশীকাঁথার জমিন’ আইসিএফটি-ইউনেসকো গান্ধী মেডেল অ্যাওয়ার্ড পুরস্কারের জন্য মনোনীত হয়েছে৷ (২৫ নভেম্বর) ভারতের এই বৃহত্তম চলচ্চিত্র আসরের মূল স্থান গোয়াতে আনুষ্ঠানিকভাবে হবে নকশীকাঁথার জমিনের ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে৷

 

বিষয়টি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে জয়া আরও লেখেন, ১৯৯৪ সাল থেকে শুরু হওয়া এই অ্যাওয়ার্ডের জন্য প্রথমবার বাংলাদেশের পক্ষে আমাদের চলচ্চিত্রটি প্রতিযোগিতার জন্য মনোনয়ন পেয়েছে। আমার আনন্দিত হওয়ার বিশেষ কারণ আমার অভিনীত নকশীকাঁথার জমিন প্রিয় কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের উপন্যাস অবলম্বনে নির্মিত। এর কেন্দ্রীয় চরিত্রে আছে নারী এবং চলচ্চিত্রটি আমাদের মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি।

 

May be an image of 1 person, standing and sitting

সেই সঙ্গে সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি লেখেন, নকশীকাঁথার জমিনের সঙ্গে জড়িত আমাদের ইউনিট এবং অন্য সবাইকে জানাই আন্তরিক ভালোবাসা ও কৃতজ্ঞতা। ধন্যবাদ চলচ্চিত্রটির সহযোগী প্রযোজক ফারজানা মুন্নী ও প্রযোজনা সংস্থা টি এম ফিল্মসকে তাদের আন্তরিক সহযোগিতার জন্য৷

 

প্রসঙ্গত, নকশীকাঁথার জমিন ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত। এর আগে, সিনেমাটির পরিচালক আকরাম খান গণমাধ্যমকে বলেছিলেন, নকশীকাঁথার জমিন আইসিএফটি-ইউনেসকো গান্ধী মেডেল অ্যাওয়ার্ড বিভাগে প্রতিযোগিতা করবে।

May be an image of 1 person

আইএফএফআইয়ের ৫৩তম এই আসরটি ভারতের গোয়ায় ২০ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত চলবে এই উৎসব। ২৫ নভেম্বর আইনক্স পানজিম অডিটরিয়াম ১-এ সকাল ৯টায় প্রদর্শিত হবে চলচ্চিত্রটি।

 

এদিকে নকশীকাঁথার জমিন ছাড়াও আইএফএফআইয়ের নন-কমপিটিশন বিভাগের সিনেমা অব দ্য ওয়ার্ল্ডে প্রদর্শিত হবে দেশের আরও তিনটি সিনেমা। এর মধ্যে রয়েছে খন্দকার সুমন পরিচালিত সাঁতাও, নূর ইমরান মিঠু পরিচালিত পাতালঘর এবং গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত পাপ-পূণ্য সিনেমা।

 

একুশে সংবাদ/ফেস/পলাশ

Link copied!