ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

মস্কোতে পুরস্কার জিতল ঢাকার সিনেমা


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
১২:৪৯ পিএম, ৩ সেপ্টেম্বর, ২০২২
মস্কোতে পুরস্কার জিতল ঢাকার সিনেমা

রুশ সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও মস্কো নগর কর্তৃপক্ষের সহযোগিতায় এই চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত বিশ্বের অন্যতম প্রাচীন মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৪তম আসরে ‘নেটপ্যাক জুরি অ্যাওয়ার্ড’ জিতেছে ঢালিউডের ‘আদিম’ সিনেমা।

শুক্রবার (২ সেপ্টেম্বর) রাতে পুরস্কার ঘোষণার মধ্য দিয়ে পর্দা নামে এই চলচ্চিত্র উৎসবের।

নির্মাতা যুবরাজ শামীম তার প্রথম সিনেমায় এমন সফলতা প্রসঙ্গে বলেন, ‘এমন উৎসবে আমার নির্মিত ছবিটি মূল প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাওয়ার চেয়ে বড় পুরস্কার আর নেই। তবু উৎসব কর্তৃপক্ষের আমন্ত্রণে এখানে অংশ নিয়ে নতুন অভিজ্ঞতা অর্জন করেছি। তরুণ নির্মাতা হয়েও যে সম্মান পেয়েছি তা অমূল্য।’

তিনি আরও বলেন, “যখন ‘স্পেশাল জুরি অ্যাওয়ার্ড’-এ আমার নাম ঘোষণা করা হয়, তখন সত্যিই আমি বাকরুদ্ধ! স্টেজে দাঁড়িয়ে বলেছিলাম, ‘এটা কি বাস্তব!’”

উৎসবে ‘আদিম’ ছাড়াও ‘নো প্রায়র অ্যাপয়েন্টমেন্ট’-এর জন্য উৎসব সেরা ছবির পুরস্কার জিতে নিয়েছেন ইরানি নির্মাতা বেহরোজ শোয়েইবি। এই সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন পেগা আনগারানি।
 
টঙ্গীর একটি বস্তিতে হয়েছে ‘আদিম’-এর শুটিং। সিনেমার কাহিনিও বস্তিকে কেন্দ্র করে। চরিত্রগুলো বস্তিতেই থাকেন। সিনেমাটিতে অভিনয় করেছেন বাদশা, দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ।
 
গণঅর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়ন’র ব্যানারে নির্মিত হয়েছে সিনেমাটি। সহপ্রযোজক হিসেবে যুক্ত আছে সিনেমাকার ও লোটাস ফিল্ম।

একুশে.সংবাদ/এসএ/