AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এবারে ঈদ মাতাবেন ঢাকাইয়া গানে সঙ্গীত শিল্পী মমতাজ ও বেলাল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৪৮ পিএম, ১৮ এপ্রিল, ২০২২
এবারে ঈদ মাতাবেন ঢাকাইয়া গানে সঙ্গীত শিল্পী মমতাজ ও বেলাল

ঈদে নতুন গান নিয়ে ফোক সম্রাজ্ঞী মমতাজ হাজির হচ্ছেন। বেলাল খানের ফিচারিংয়ে গানটির টাইটেল ‘বাপের বড় পোলা’ এমন গানটি লিখেছেন সোমেশ্বর অলি। গানটির সুর করার পাশাপাশি মমতাজের সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন বেলাল খান। সংগীতায়োজনে আল আমিন ও আদিব কবির।

জমজমাট গানটির ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। এই গানের মাধ্যমেই সুপারহিট গান ‘লোকাল বাস’ এর পর কোনো মিউজিক ভিডিওতে পারফর্ম করলেন মমতাজ। গানটিতে বেলাল খান ও মমতাজের উপস্থিতি ছাড়াও অভিনয় করেছেন রেহনুমা মোস্তফা ও আলভী জাহেরসহ একদল নৃত্যশিল্পী। কোরিওগ্রাফি করেছেন রুহুল আমিন।

দীর্ঘদিন পর নতুন গান প্রসঙ্গে মমতাজ বলেন, ‘বেলালের সুরে প্রথমবার গেয়েছিলাম নেকাব্বরের মহাপ্রয়াণ সিনেমায়। এই সিনেমায় গেয়ে একসঙ্গে দুজনেই জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পেয়েছিলাম। এবারের গানটি একেবারেই আলাদা। তরুণ প্রজন্মের কথা মাথায় রেখে অনেকটা পুরান ঢাকার ভাষার আদলে রিদমিক গানটি করা হয়েছে।’ 

বেলাল খান বলেন, ‘মমতাজ আপাকে ভেবেই এই গানটির পরিকল্পনা ও ডিজাইন করেছিলাম। বলা যেতে পারে নতুন জেনারেশনের সঙ্গে সংযুক্তি ঘটানোর একটা চেষ্টা ছিল এটি। এই ঈদে সেই পরিকল্পনাটি বাস্তবায়ন হচ্ছে। আমি গানটি নিয়ে আমার অনেক প্রত্যাশা।’

বেলাল খানের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে ২৫ এপ্রিল উম্মুক্ত করা হবে ‘বাপের বড় পোলা’। এছাড়া শোনা যাবে স্বাধীন, অ্যামাজন প্রাইম, স্পটিফাই, আইটিউনস, গানা, সাভান, জিপি মিউজিকসহ দেশি-বিদেশি অনেক অ্যাপে।

 

একুশে সংবাদ/শান্তা/এসএম

Link copied!