ঢাকা সোমবার, ২৯ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ক্লিন ফিড নিয়ে বাংলাদেশে ফের ফিরেছে ভারতীয় জি বাংলা


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
১১:১৬ এএম, ১৬ অক্টোবর, ২০২১
ক্লিন ফিড নিয়ে বাংলাদেশে ফের ফিরেছে ভারতীয় জি বাংলা

ভারতীয় টেলিভশন চ্যানেল জি বাংলা ক্লিনফিড বাস্তবায়ন করে ফের সম্প্রচারে ফিরেছে বাংলাদেশে। তবে  চ্যানেলটি বাংলাদেশে সম্প্রচারের ক্ষেত্রে এখন আর কোন বিজ্ঞাপন প্রচার করবেনা।

বন্ধের দুই সপ্তাহ পর জি বাংলা কর্তৃপক্ষ থেকে গত বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ক্লিন ফিড পেয়ে গতকাল শুক্রবার থেকে ক্যাবল অপারেটররা চ্যানেলটি সম্প্রচার করছেন।

ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সভাপতি এস এম আনোয়ার পারভেজ বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারের বিধিনিষেধ অনুযায়ী আমরা চ্যানেলগুলো সম্প্রচার করছি। ক্লিন ফিড না থাকা অনেক বিদেশি চ্যানেল এখন সম্প্রচারে নেই। জি বাংলা কর্তৃপক্ষ ক্লিন ফিড দেওয়ায় শুক্রবার থেকে ক্যাবল অপারেটররা চ্যানেলটি সম্প্রচার করছেন।

জানা গেছে, জি বাংলা থেকে ক্লিন ফিড পেলেও অনেক ক্যাবল অপারেটর সেটি চালাতে পারছেন না। বাড়তি খরচের কারণে অনেকে এখনো চ্যানেলটি সম্প্রচার শুরু করতে পারেননি। ক্লিনফিড দিয়ে চ্যানেল পরিচালনার জন্য বাড়তি টাকা গুনতে হচ্ছে অপারেটরদের।

সরকারি নির্দেশনা মেনে গত ১ অক্টোবর থেকে অনুষ্ঠানের মধ্যে বিজ্ঞাপন প্রচার করে- এমন বিদেশি টেলিভিশন চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ রেখেছেন বাংলাদেশের ক্যাবল অপারেটররা।

পরে তথ্য মন্ত্রণালয় গত ৫ অক্টোবর নির্দেশ দেয় সব চ্যানেল বন্ধ না রেখে বিজ্ঞাপনবিহীন (ক্লিন ফিড) বিদেশি টিভি চ্যানেলে বা অনুষ্ঠান সম্প্রচারের। তথ্য মন্ত্রণালয় এ বিষয়ে একটি চিঠি দেয় ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) প্রশাসকসহ সংশ্লিষ্টদের।


একুশে সংবাদ/জা/তাশা