AB Bank
ঢাকা শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অভিভাবকদের সঙ্গে নতুন শিক্ষাক্রমের মতবিনিময় সভা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৫১ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪
অভিভাবকদের সঙ্গে নতুন শিক্ষাক্রমের মতবিনিময় সভা

রাজধানীর ডেমরায় নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে ঐতিহ্যবাহী এম.এ.ছাত্তার উচ্চ বিদ্যালয়ে ইন হাউস ট্রেনিং (প্রশিক্ষণ) কার্যক্রম ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭এপ্রিল) সকালে বিদ্যালয়টির অডিটরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে সভাপতিত্ব করেন বিদ্যালয়টির গভর্নিংবডির সদস্য ও প্রতিষ্ঠাতা সভাপতির মরহুম এম.এ.ছাত্তার সাহেবের কনিষ্ঠ ছেলে এম. এ. বাশার মনির। বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সালামের সার্বিক তত্ত্বাবধানে ও সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন অত্র বিদ্যালয়ের সভাপতি, বিশিষ্ট ব্যবসায়অ ও সমাজসেবক এম.এ. লতিফ। বিশেষ অতিথি ছিলেন ডিএসসিসির ৬৮ নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন।


এ সময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএসসিসির টাউন ফেডারেশনের নির্বাচিত সভাপতি রাশিদা আক্তার শান্তা, হাজী রহমত উল্লাহ ফোরকানিয়া উচ্চ বিদ্যালয় গভর্নিংবডির সভাপতি আব্দুল আজীজ প্রধান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আব্দুল জলিল ভূঁইয়া, আলী আহমেদ ও আব্দুল আউয়াল বেপারি প্রমূখ। 

এদিন আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের উপদেষ্টা মো. আবুল বাশার, প্রভাতি শাখার সহকারি প্রধান শিক্ষিকা শাহানাজ হুমায়রা, সহকারি শিক্ষিকা ফরিদা পারভিন পপি, রিনা আক্তার, মোছা. বৃষ্টি আক্তার, সহকারি শিক্ষক আবু সাঈদ ও মো. আসাদুল্লাহ প্রমূখ।


মতবিনিময় সভায় বক্তারা অভিভাকদের বলেন, ইতিমধ্যে মাধ্যমিক পর্যায়ে নতুন শিক্ষাক্রমের বিষয়ভিত্তিক বিস্তরণ বিষয়ভিত্তিক শিক্ষকদের প্রশিক্ষণও শেষ হয়েছে। এক্ষেত্রে প্রশিক্ষণের অংশগ্রহণকারী বিষয়ভিত্তিক শিক্ষকসহ অন্য শিক্ষকদের সমন্বয়ে প্রতিষ্ঠান প্রধানের তত্ত্বাবধানে এ কার্যক্রম সম্পন্ন হয়। এ নতুন কারিকুলামে শিক্ষার্থী ও অভিভাকগনের মাঝে সচেতনতা বৃদ্ধি পেলেই আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাবে আমাদের ভবিষ্যত প্রজন্ম।  

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!