AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে গুজব


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
১০:০৬ পিএম, ২৩ ডিসেম্বর, ২০২৩
এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে গুজব

এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়াচ্ছে একটি চক্র। এসএসসির রুটিন এবং এইচএসসির সিলেবাস নিয়ে ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অনেকেই তা আসল ভেবে শেয়ার করেছেন।

২০২৪ সালের ১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। কিন্তু মূল রুটিন প্রকাশের আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া রুটিন ছড়িয়ে দেওয়া হয়েছে। তথ্য যাচাই করে দেখা গেছে, ২০২৩ সালের এসএসসি পরীক্ষার রুটিনের ওপর ঘষামাজা করে ভুয়া রুটিন তৈরি করা হয়েছে।

এ ছাড়া ২০২৫ সালের এইচএসসিতে সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা হবে বলেও ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অথচ, মন্ত্রণালয় থেকে বলা হয়েছে পূর্ণাঙ্গ সিলেবাসে পরীক্ষা নেওয়া হবে।

এ অবস্থায় কোনো রুটিন বা বিজ্ঞপ্তি প্রকাশ হলে বোর্ডের ওয়েবসাইট থেকে যাচাই করে নেওয়ার পরামর্শ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির। একইসঙ্গে যারা গুজব ছড়াচ্ছে তাদের চিহ্নিত করতে গোয়েন্দারা কাজ করছে বলেও জানানো হয়।

উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার তারিখ ঘোষণার পাশাপাশি পরীক্ষার রুটিন প্রকাশ করে শিক্ষা বোর্ড। রুটিন অনুযায়ী, আগামী বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা ১৫ ফেব্রুয়ারি শুরু হবে। শেষ হবে ১২ মার্চ।


একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

Link copied!