AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাস্টারকার্ড, শেয়ারট্রিপ ও ইস্টার্ন ব্যাংক লিমিটেড চালু করল প্রথম কো-ব্র্যান্ডেড ট্রাভেল ক্রেডিট কার্ড


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৫৯ পিএম, ৯ মার্চ, ২০২৩
মাস্টারকার্ড, শেয়ারট্রিপ ও ইস্টার্ন ব্যাংক লিমিটেড চালু করল প্রথম কো-ব্র্যান্ডেড ট্রাভেল ক্রেডিট কার্ড

এই প্রথমবারের মতো গ্রাহকদের জন্য আনা তাদের উপযুক্ত ফুল-স্যুট ট্রাভেল কার্ডটি পর্যটকদের আরো নিরাপদ এবং সুবিধাজনক পেমেন্ট সুবিধা প্রদানের পাশাপাশি ‘এন্ড-টু-এন্ড ট্রাভেল সল্যুশন দেবে।

 

ঢাকা, ৯ মার্চ ২০২৩: মাস্টারকার্ড, শেয়ারট্রিপ ও ইস্টার্ন ব্যাংক লিমিটেড’কে (ইবিএল) সঙ্গে নিয়ে আজ বাংলাদেশের প্রথম ‘ফুল-স্যুট’ কো-ব্র্যান্ডেড ট্রাভেল ক্রেডিট কার্ড ‘স্কাইট্রিপ’ চালুর ঘোষণা করেছে। বিশেষ এই ট্রাভেল কার্ডটি পর্যটকদের জন্য আরো নিরাপদ এবং সুবিধাজনক পেমেন্ট সুবিধা প্রদানের পাশাপাশি তাদের এন্ড-টু-এন্ড ট্রাভেল সল্যুশন দেবে।

 

প্রথম কো-ব্র্যান্ডেড ‘স্কাইট্রিপ’ ট্রাভেল ক্রেডিট কার্ডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এর মাননীয় প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, এমপি, বিশেষ অতিথি হিসেবে যোগ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক (পিএসডি) মোঃ মোতাছিম বিল্লাহ, ‘গেস্ট অব অনার’ হিসেবে উপস্থিত ছিলেন স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের হেড অব পোর্টফোলিও ইনভেস্টমেন্ট হাসান এ. আরিফ। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইস্টার্ন ব্যাংক লিমিটেড এর এমডি এবং সিইও আলী রেজা ইফতেখার, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল, শেয়ারট্রিপ এর সিইও অ্যান্ড কো-ফাউন্ডার সাদিয়া হক সহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সমূহের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


প্রথমবারের মতো এ ধরনের বিশেষ ট্রাভেল ক্রেডিট কার্ড ‘স্কাইট্রিপ’-এর মাধ্যেমে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এবং চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ইবিএল স্কাই লাউঞ্জে প্রবেশাধিকার ও সার্ভিসের মতো অনন্য সুবিধা পাওয়া যাবে। তাছাড়া, ট্রাভেল ইন্স্যুরেন্স ও ব্যাগেজ সুরক্ষার পাশাপাশি মাস্টারকার্ডের লাউঞ্জকি সুবিধার মাধ্যমে ১২০টি দেশের ১,১০০টিরও বেশি আন্তর্জাতিক বিমানবন্দর লাউঞ্জে বিনামূল্যে প্রবেশাধিকার পাবেন।

 

এছাড়াও, ‘স্কাইট্রিপ’ কার্ডহোল্ডারদের দিচ্ছে জনপ্রিয় পর্যটন স্পটগুলোতে ভ্রমণে আকর্ষণীয় অফার- যার মধ্যে রয়েছে নভোএয়ার-এ করে কলকাতা রাউন্ডট্রিপে অল-ইনক্লুসিভ ১১,৫০০ টাকার অফার এবং এয়ার অ্যারাবিয়ার টিকিটে ৫% ডিসকাউন্ট। এ কার্ডের মাধ্যমে গ্রাহকরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা এয়ারলাইন্স, নভোএয়ার ও এয়ার অ্যাস্ট্রায় ১৫ শতাংশ ডিসকাউন্ট উপভোগ করবেন। ‘স্কাইট্রিপ’ কার্ডহোল্ডাররা থাইল্যান্ড, ভারত এবং সিঙ্গাপুরসহ জনপ্রিয় ভ্রমণ গন্তব্যস্থলেও পাবেন আকর্ষণীয় বিভিন্ন অফার। ভ্রমণে বিভিন্ন সুবিধার পাশাপাশি ‘স্কাইট্রিপ’ কার্ডহোল্ডাররা বাই ওয়ান-গেট ওয়ান ডাইনিং অফার, ক্যাশব্যাক অফার, ডাইনিং ডিসকাউন্ট, শেয়ারট্রিপে দ্বিগুণ ট্রিপকয়েন ও ইবিএল স্কাইকয়েন-এর পাশাপাশি বাংলাদেশের বাংলাদেশে মাস্টারকার্ডের ৬,০০০ এর ও  বেশি মার্চেন্ট আউটলেটে বিশেষ অফারসমূহ উপভোগ করতে পারবেন।  

 

শেয়ারট্রিপের সিইও এবং কো-ফাউন্ডার সাদিয়া হক বলেন, “মাস্টারকার্ড এবং ইবিএল-এর সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে অভিনব এই কার্ড চালু করতে পেরে আমরা রোমাঞ্চিত, যেটি ভ্রমণের আনন্দে বাড়তি মাত্রা যোগ করবে এবং গ্রাহকদের ভালো লাগার ও প্রয়োজনীয় কাজগুলোর অভিজ্ঞতা লাভের নতুন সুযোগ তৈরি করে দেবে। গ্রাহকদের ভ্রমণ অভিজ্ঞতা সমৃদ্ধ করতে এবং তাদের নিত্য-নতুন ভ্রমণ গন্তব্যের সন্ধান দিতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। শেয়ারট্রিপ এর চমৎকার আয়োজনগুলোর মধ্যে এই ‘স্কাইট্রিপ’ কার্ড সেবা অন্যতম এবং গ্রাহকদের জন্য আমাদের আরো অনেক আকর্ষণীয় সব অ্যাডভেঞ্চার অপেক্ষা করছে।”

 

ইস্টার্ন ব্যাংক লিমিটেডের এমডি ও সিইও আলী রেজা ইফতেখার বলেন, “এই কো-ব্র্যান্ড ট্রাভেল কার্ড কার্ডহোল্ডারদের বিশেষ বিশেষ অফার সহ বিশ্বব্যাপী এমন সব সুবিধা দেবে- যা তারা আগে কখনো উপভোগ করেননি। আমরা মাস্টারকার্ড এবং শেয়ারট্রিপের সাথে অংশীদারিত্ব গড়তে পেরে আনন্দিত এবং ভবিষ্যতে আরও অনেক উদ্ভাবনী ভাবনা যুক্ত করে গ্রাহকদের ভ্রমণের অভিজ্ঞতাকে অনন্য করে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ।”

 

মাস্টারকার্ড বাংলাদেশ-এর কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “মাস্টারকার্ড, ইবিএল এবং শেয়ারট্রিপ কে সঙ্গে নিয়ে এই ক্যাশলেস ট্রানজেকশন সল্যুশন প্রদান করতে পেরে আনন্দিত, যা কেবল নিরাপদ ও অত্যন্ত সুবিধাজনক-ই নয় বরং কার্ডহোল্ডারদের আকর্ষণীয় ডিসকাউন্ট, বিভিন্ন অফার  এবং অন্যান্য সেবা প্রদানের মাধ্যমে তাদের নির্বিঘ্ন ভ্রমণ অভিজ্ঞতা নিশ্চিত করবে।”

একুশে সংবাদ/সম

Link copied!