ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

এবার উত্তরাঞ্চল থেকে কোরবানির গরু আসবে ট্রেনে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:১১ পিএম, ৫ জুলাই, ২০২১
এবার উত্তরাঞ্চল থেকে কোরবানির গরু আসবে ট্রেনে

কোরবানির পশু আনতে এবার উত্তরাঞ্চলেও দেওয়া হচ্ছে ক্যাটল সার্ভিস' নামে ট্রেন পরিচালনা করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে।খুব কম খরচে আনতে পারবে পশু প্রতি গরু ৫০০ টাকা করে নেওয়া হবে । আর গরু গুলো এসে নামবে তেজগাঁও রেলস্টেশনে ।

সড়ক পথে যানজটসহ নানা ঝক্কি ঝামেলা পেরিয়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কোরবানির পশু আসে ঢাকায়। কম খরচ আর নিরাপদে পশু পরিবহনের কথা চিন্তা করে গত বছর থেকে ‘ক্যাটল সার্ভিস’ নামে বিশেষ ট্রেন পরিচালনা করছে বাংলাদেশ রেলওয়ে।

গত বছর শুধু মাত্র পশু পরিবহরেন সুযোগ ছিল ময়মনসিংহ আর জামালপুর অঞ্চলের। এবার এর সঙ্গে যুক্ত হচ্ছে দেশের উত্তরাঞ্চলও। গত বছর দু'টি ট্রেন চললেও এবার চলবে ছয়টি ট্রেন। ঢাকায় কোরবানির হাট শুরুর দিন থেকেই ক্যাটল সার্ভিস চলবে জানিয়ে মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সমন্বয়ে এরইমধ্যে ব্যবসায়ী ও খামারিদের সঙ্গে শুরু হয়েছে আলোচনা।

মন্ত্রী বলেন, এরইমধ্যে ব্যাপারী ও খামারিদের সঙ্গে আলোচনা শুরু হয়ে গেছে। সবার সঙ্গেই আমাদের লোকজন যোগাযোগ করছেন।  

স্থান স্বল্পতার কারণে এবার কমলাপুর নয় গরু নামানো হবে তেজগাঁও রেলস্টেশনে। ঢাকায় আনতে গরু প্রতি খরচ পড়বে ৫০০ টাকা।তিনি আরও বলেন আমরা সবার কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছি লকডাউনের মদ্ধে সবার সুবিধার জন্য এমন ব্যবস্থা নেওয়া হয়েছে । যেনো লকডাউনের প্রভাব কারো উপর না পরে।

 

একুশে সংবাদ/স.টি/বর্না