AB Bank
ঢাকা রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

র‌্যাবের কাছ থেকে আসামী ছিনিয়ে নেওয়ার মূল হোতা গ্রেফতার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:০৯ পিএম, ১৩ জানুয়ারি, ২০২৪
র‌্যাবের কাছ থেকে আসামী ছিনিয়ে নেওয়ার মূল হোতা গ্রেফতার

র‌্যাবের অভিযানে তাদের কাছ থেকে আসামি ছিনিয়ে নেয়ার ঘটনায় অন্যতম মূলহোতা অস্ত্রধারী সন্ত্রাসী মোঃ মোশাররফ হোসেন (৩০)’ কে অবৈধ বিদেশী পিস্তলসহ নারায়নগঞ্জের ভুলতা এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

গত ১৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখে র‌্যাব এর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার ভুলতা ইউনিয়নের অন্তর্গত টেলাপাড়া এলাকায় একজন চিহ্নিত সন্ত্রাসীকে গ্রেফতার করার জন্য অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনার সময় আসামিকে গ্রেফতার মোশাররফ সহ একদল অস্ত্রধারী সন্ত্রাসীর নেতৃত্বে প্রায় ২০০ হতে ২৫০ জন দলবদ্ধ হয়ে র‌্যাবের আভিযানিক দলের উপর আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্র-সস্ত্র, লাঠিসোঠা ও ইট-পাটকেল নিয়ে হামলা করে আসামিকে ছিনিয়ে নিয়ে যায়। 
 

এই ঘটনায় র‌্যাবের কয়েকজন সদস্য আহত হয়। উক্ত ঘটনার প্রেক্ষিতে ধৃত মোশাররফসহ ২৭ জন এবং অজ্ঞাত আরও দুইশতাধিক হামলাকারীর বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানায় একটি মামলা রুজু করে র‌্যাব। যার মামলা নম্বর-৪৭/৬৩৩,তারিখ-১৫/০৯/২০২৩, ধারা-১৮৬০ সালের পেনাল কোড আইনের ১৪৩/১৮৬/২২৪/২২৫/৩০৭/৩৩২/৩৫৩। র‌্যাব আরো জানায় উক্ত ঘটনা ছাড়াও ধৃত মোশাররফের বিরুদ্ধে ভূমি দখল, ফুটপাতে চাঁদাবাজি, বালু উত্তোলন নিয়ে প্রভাব বিস্তার ও দখলদারিত্ব, অপহরণপূর্বক মুক্তিপণ আদায় এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পেশীশক্তি জানান দেয়ার জন্য অস্ত্র সরবরাহ করার একাধিক সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। 

এ সকল সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল ১২ জানুয়ারি ২০২৪ তারিখ দুপুর ১.৩০ ঘটিকায় নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানাধীন ভুলতা এলাকায় অভিযান পরিচালনা করে আলোচিত অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী মোঃ মোশাররফ হোসেন (৩০),কে গ্রেফতার করে র‌্যাব।  গ্রেফতারের সময় তার হেফাজত হতে ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন, ১ রাউন্ড গুলি, ২ টি মোবাইলফোন, ২ টি সীমকার্ড এবং নগদ ৮,৮৫০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামি গত সেপ্টেম্বর ২০২৩ এ র‌্যাবের হাত থেকে আসামি ছিনিয়ে নেয়ার ঘটনায় তার সংশ্লিষ্টতা স্বীকার করে।

 এদিকে গ্রেফতারকৃত মোশাররফের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!