AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশের চাষ্টা, উভয় দেশের বাঁধায় আটকা পড়লো বাংলাদেশি


Ekushey Sangbad
ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়
০৭:১৭ পিএম, ৭ মে, ২০২৪
সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশের চাষ্টা, উভয় দেশের বাঁধায় আটকা পড়লো বাংলাদেশি

পঞ্চগড় সদর উপজেলার একটি সীমান্ত দিয়ে অবৈধ পথে ভারতে প্রবেশ করতে গিয়ে সুজন আলী নামে এক বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের সদস্যরা। আটক ওই ব্যক্তির বাড়ি মুন্সিগঞ্জের বিক্রমপুর এলাকায়। বিজিবির ধারণা সে মাদকাসক্ত।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত মঙ্গলবার (৭ মে) বিকেলে তাকে পুলিশের হাতে তুলে দেয়ার প্রক্রিয়া চলছিল। এর আগে পঞ্চগড় সদর উপজেলার আমতলা কাজীপাড়া সীমান্ত এলাকায় এ ঘটনাটি ঘটে।

জানা গেছে, কাজের খোঁজে অবৈধ পথে ভারতে প্রবেশের চেষ্টার সময় সীমান্তের নোম্যান্সল্যান্ডে আটকা পড়ে সুজন আলী। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় বিএসএফ। তারা ঠেলে তাকে নামিয়ে দেয় করতোয়া নদীতে। এদিকেও বিজিবিও তাকে নিতে নারাজ। নদীর মধ্যখানের নোম্যান্সল্যান্ডে ৪ থেকে ৫ ঘন্টা দাঁড়িয়ে থাকতে হয় তাকে। বিকেলে পর্যায়ে ডাকা হয় বিজিবি বিএসএফ পতাকা বৈঠক। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করে দুই দেশের সীমান্ত বাহিনী। এ সময় সে তার বাড়ি বাংলাদেশের মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুর এবং তার বাবার নাম শামসুল হক বলে তাদের জানায়। এক পর্যায়ে বিজিবি তাকে সেখান থেকে আটক করে নিয়ে যায়।

স্থানীয়রা জানান, আমরা দেখতে পাই এক ব্যক্তিকে বাংলাদেশে পাঠিয়ে দিচ্ছিলো বিএসএফ। আমরা মনে করেছি ভারত থেকে বাংলাদেশে লোক ঢুকিয়ে দেয়া হচ্ছে। পরে তাকে আমরা ও বিজিবি ঢুকতে দেই নি। এতে দীর্ঘ সময় সে নদীর মাঝখানেই দাঁড়িয়ে থাকে। পরে বিকেলে বিজিবি তাকে আটক করে নিয়ে যায়।

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়েনের অধিনায়ক লে কর্নেল যুবায়েদ হাসান জানান, ওই ব্যক্তি পঞ্চগড়ে কিছুদিন কাজ করেছে। তার বাড়ি মুন্সিগঞ্জ। সেখানকার বিখ্যাত ব্যক্তিদের নামও বলতে পারছে। সে হয়তো মাদকাসক্ত। কারো পরামর্শে সে কাজের খোঁজে ভারতের প্রবেশের চেষ্টা করেছিল। তাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের কাছে তুলে দিতে নির্দেশ দেয়া হয়েছে।

একুশে সংবাদ/এস কে    

 

Link copied!