AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিলেটে ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,সিলেট
০২:৩৪ পিএম, ১ মে, ২০২৪
সিলেটে ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

সিলেট আদালতের বিচারপ্রার্থীদের জন্য নবনির্মিত ন্যায়কুঞ্জের উদ্বোধন করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। বুধবার (১ মে) দুপুরে জেলা জজ আদালত প্রাঙ্গণে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ন্যায়কুঞ্জ উদ্বোধন করেন।

আদালতের বিচারপ্রার্থীদের বিশ্রামের সকল সুযোগ-সুবিধা রয়েছে ন্যায়কুঞ্জে। কক্সবাজার ছাড়া দেশের ৬৩ জেলায় ন্যায়কুঞ্জ স্থাপন করা হয়েছে।

উদ্বোধনকালে প্রধান বিচারপতি বলেন, বিচারপ্রার্থী মানুষের জন্য যদি কোনো ব্যবস্থা না থাকে তাহলে সুবিচার ঘরে ঘরে পৌঁছে দেয়ার যে অঙ্গীকার বঙ্গবন্ধু করেছিলেন সেই অঙ্গীকার থেকে আমরা পিছিয়ে থাকব।

তিনি বলেন, আদালতের বিচারপ্রার্থীদের পানি পান, টয়লেটে যাওয়াসহ দুগ্ধপোষ্য মায়ের তাদের সন্তানদের দুধ খাওয়ানোর কোনো স্থান নেই। বিষয়টি সাবেক প্রধান বিচারপতি প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করেন। প্রধানমন্ত্রী সঙ্গে সঙ্গে দেশের আদালত চত্বরে এক হাজার বর্গফুটের ন্যায়কুঞ্জ স্থাপনের নির্দেশ দেন। সারা দেশের ন্যায় সিলেটে আদালত চত্বরে ন্যায়কুঞ্জ করা হয়েছে। সাধারণ বিচারপ্রার্থীরা এটা ব্যবহার করতে পারবেন।

উদ্বোধনের সময় সিলেটে সিনিয়র জেলা ও দায়রা জজ এ কিউ এম নাসির উদ্দীনসহ সিলেটের বিভিন্ন আদালতের বিভিন্ন স্তরের বিচারক, আইন কর্মকর্তা, আইনজীবী সমিতির নেতারা উপস্থিত ছিলেন।


একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

Link copied!