AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গায় নিরাপদ ঈদযাত্রায় এক্সপ্রেসওয়েতে সব রকমের নিরাপত্তা জোরদারের আহ্বান -আমিন উল্লাহ নূরী


ভাঙ্গায় নিরাপদ ঈদযাত্রায়  এক্সপ্রেসওয়েতে সব রকমের নিরাপত্তা জোরদারের আহ্বান -আমিন উল্লাহ নূরী

সড়ক পরিবহন ও  মহাসড়ক বিভাগ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব   এবিএম আমিন উল্লাহ নূরী বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীের নির্দেশ এবারের ঈদযাত্রায় মহাসড়কে  কোন রকম  অনিয়ম দুর্নীতি সহ্য করা হবে না। 

ঈদ যাত্রা নিশ্চিত ও নিরাপদ করতে সকল দপ্তরিকদের একযোগে কাজ করার আহ্বান জানান তিনি। মহাসড়কে সড়ক দুর্ঘটনা এড়াতে সব রকমের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানান।

তিনি বলেন, যার যার অবস্থানে কোনরকম অনিয়ম হলে এই দায়ভার তাকেই নিতে হবে। যাত্রীদের নিকট থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া, হয়রানী এসব চলবে না। ইতিমধ্যে জ্বালানি তেলের দাম কমেছে সেই অনুযায়ী বাসের ভাড়া ও কমানো হয়েছে। অতিরিক্ত ভাড়া নেওয়া হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। কোন পরিবহন অনিয়মতান্ত্রিক ভাবে চললে তাদের বিরুদ্ধে মামলা করারও নির্দেশ দেন।  যেখানেই অনিয়ম দেখবেন সেখান থেকে সাথে সাথে প্রশাসনকে অবহিত করুন প্রয়োজনে ৯৯৯, সার্বক্ষণিক আপনাদের সেবায় নিয়োজিত রয়েছে তাদেরকেও অবহিত করুন সঙ্গে সঙ্গে সেবা মিলবে। এরপরেও যদি সেবা না পান তাহলে আমাদেরকে অবহিত করুন অবশ্যই সেবা নিশ্চিত করা হবে। মহাসড়কে গাড়ি পার্কিং, দোকানপাট, বাজার সম্পূর্ণ মুক্ত রাখার নির্দেশ দেন। তিন চাকার যান মহাসড়কে না চলার নির্দেশ দেন। মহাসড়কে সার্বক্ষণিক ম্যাজিস্ট্রেট রাখার ও নির্দেশ দেন সচিব ।

ফরিদপুরের ভাংগা উপজেলার ভাঙ্গা ধান গবেষণা ইনস্টিটিউট এর হল রুমে বৃহস্পতিবার বেলা ১১ টায় ঈদ যাত্রা ও সড়ক নিরাপত্তা বিষয়ে গণশুনানি ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার পিএএ এর সভাপতিত্বে আরো  উপস্থিত ছিলেন,  হাইওয়ে পুলিশ মাদারীপুর রিজিয়নের অতিরিক্ত ডিআইজি  শাহিনুর আলম, ফরিদপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম  পিপিএম, বিআরটিএ‍‍`র বরিশাল বিভাগের পরিচালক জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী সিদ্দিকী, এডিএম তাহামিনা আক্তার, মাদারীপুর জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট নাজমুল ইসলাম, বিআরটিএ বরিশাল সার্কেলের সহকারী পরিচালক দেবাশীষ বিশ্বাস,  বিআরটিএ মাদারীপুর ও  শরীয়তপুর সার্কেলের সহকারী পরিচালক নুরুল হোসেন, বিআরটিএ ফরিদপুর সার্কেলের সহকারী পরিচালক ইমরান খান, বিআরটিসি গোপালগঞ্জের ম্যানেজার (অপারেশন) মোশারফ হোসেন ছিদ্দিকী,  মাহফুজুর রহমান বিআরটিসি টুঙ্গিপাড়া, ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, পৌর মেয়র এ এফ এম ডি রেজা, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরত-এ খুদা, 

ভাঙ্গা উপজেলা সহকারী কমিশনার ভূমি মিশকাতুল জান্নাত রাবেয়া,  ফরিদপুর সড়ক বিভাগের কারিগরি প্রধান ফয়সাল আহমেদ, ফরিদপুর জেলা আনসার ভিডিপি কমান্ডার টুটুল মিয়া, কোটালীপাড়া উপ-বিভাগীয় প্রকৌশলী মতিউর রহমান, রাজবাড়ী উপ-বিভাগীয় প্রকৌশলী  তুষার আহমেদ, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল সিদ্দিকী, ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ মামুন আল রশিদ, সহ দক্ষিণ, পশ্চিমাঞ্চলের সংশ্লিষ্ট সকল দপ্তরের প্রধান গন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!