AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাটহাজারীতে টপসয়েল কাটায় আবারো অর্ধলক্ষ টাকা জরিমানা ! 


Ekushey Sangbad
হাটহাজারী, চট্টগ্রাম প্রতিনিধি,
০৫:২২ পিএম, ২০ মার্চ, ২০২৪
হাটহাজারীতে টপসয়েল কাটায় আবারো অর্ধলক্ষ টাকা জরিমানা ! 

হাটহাজারীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে এবার টপ সয়েল কাটার অপরাধে আরমান নামের এক ব্যক্তিকে অর্ধলক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২০ মার্চ)) বেলা ১১ টার দিকে অভিযানে নেতৃত্বদানকারী ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম মশিউজ্জামান অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন। 

এর আগে মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার ধলই ইউনিয়নের হাতিমাড়া এলাকায় এ অভিযান চালানো হয়।  

সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার ধলই ইউনিয়নের হাতিমাড়া এলাকায় আবাদযোগ্য কৃষি জমি থেকে অবৈধভাবে স্কেবেটরের সাহায্যে কৃষি জমির টপ সয়েল (জমির উপরিভাগের মাটি) কাটা হচ্ছে এমন সংবাদের ভিক্তিতে অভিযান চালান উপজেলা প্রশাসন। এসময় জিজ্ঞাসাবাদে টপসয়েল কাটার কাজে জড়িত ব্যক্তি আরমান পিতা: জালাল আহমেদ তার অপরাধ স্বীকার করায় তাকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী মোট  ৫০ হাজার টাকা অর্থদন্ড দিয়ে তা ডিসিআর মূলে আদায় করে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়। অভিযান পরিচালনার সময় হাটহাজারী মডেল থানা পুলিশের একটি টিম সাথে থেকে সহযোগিতা করেন। 

এদিকে স্থানীয় সচেতন মহল বলেন, এতোবড় অপরাধের সাজা সামান্য টাকা হলে অপরাধ কখনই রোধ করা যাবে না। মূলত এসব অবৈধকাজে ব্যবহৃত সরঞ্জাম ড্রাম ট্রাক, স্কেবেটর ইত্যাদি জব্দ করতে হবে। পাশাপাশি জরিমানার সংখ্যাও সর্বোচ্চ করতে হবে, সম্ভব হলে কারাদন্ড প্রদান করতে হবে। এছাড়াও দন্ডিত অপরাধীর নাম পরিচয় নিয়ে যাতে প্রতারনা করতে না পারে বা মিথ্যা পরিচয় দিতে না পারে সেজন্য অপরাধীর এনআইডি কার্ড অনুযায়ী নাম ঠিকানা ছবি প্রকাশ করতে হবে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম মশিউজ্জামান অভিযান সম্পর্কে বুধবার সকালের দিকে বলেন, টপসয়েল কর্তন রোধে সামনের দিনগুলোতে আরও কঠোর অভিযান পরিচালনা করা হবে।

উল্লেখ্য, এর আগে গত ০৯ ফেব্রুয়ারী শুক্রবার কৃষি জমির টপসয়েল কাটার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের চারিয়া শিকদার পাড়ায় আবু সাইদ পিতা আবদুস সাত্তার নামে এক ব্যক্তিকে  ৫০ হাজার টাকা এবং ২৩ ফেব্রুয়ারী শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার ধলই ইউপির কাটিরহাট এলাকায় অভিযান চালিয়ে আবু সাইদ পিতা: তহিদুল আলম নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছিলো।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!