AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুমিল্লায় ট্রেন লাইনচ্যুত: ২টি তদন্ত কমিটি গঠন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কুমিল্লা
০৯:৪৮ পিএম, ১৭ মার্চ, ২০২৪
কুমিল্লায় ট্রেন লাইনচ্যুত: ২টি তদন্ত কমিটি গঠন

কুমিল্লা নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুতের ঘটনায় ২টি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে। উভয় কমিটিকে ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

আজ রোববার (১৭ মার্চ) বিকেলে এই তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটি দুটির মধ্যে একটি বিভাগীয়, অন্যটি আঞ্চলিক পর্যায়ে। বিভাগীয় কমিটির প্রধান চট্টগ্রাম রেলের পরিবহন কর্মকর্তা আনিসুর রহমান ও আঞ্চলিক কমিটির প্রধান পূর্বাঞ্চলের প্রধান পরিবহন কর্মকর্তা শহীদুল ইসলাম।

এর আগে রোববার দুপুরে নাঙ্গলকোট উপজেলার ঢালুয়া ইউনিয়নের তেজের বাজার এলাকায় এ বগি লাইনচ্যুতির ঘটনা ঘটে। দুর্ঘটনার পর থেকে চট্টগ্রামের সঙ্গে ঢাকা, সিলেট ও ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন বলেন, এই ট্রেনটির ১৮টি বগির মধ্যে ৯টি বগি লাইনচ্যুত হয়েছে। এসব বগি উদ্ধারের জন্য আমরা রেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। উদ্ধারকারী যে ট্রেন আছে তা এখনও ছেড়ে আসতে পারেনি। একটি চট্টগ্রাম থেকে আসবে, আরেকটি আখাউড়া থেকে আসবে। এলেই ট্রেনটি উদ্ধার করা হবে।

তিনি আরও বলেন, এ দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের মধ্যে দুজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। আরও ২/৩ জন স্থানীয় হাসপাতালে ভর্তি আছেন। এছাড়াও সামান্য আঘাত পেয়েছেন বেশ কিছু যাত্রী। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

চট্টগ্রাম বিভাগ রেলওয়ের ব্যবস্থাপক সাইফুল ইসলাম বলেন, তাপের কারণে রেললাইন বেঁকে গিয়েছিল। যা আমরা খেয়াল করি নাই। তাপে রেললাইন বেঁকে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। আজ ট্রেন চলাচল স্বাভাবিক নাও হতে পারে। আমরা চেষ্টা করছি দ্রুত উদ্ধারের।

হাসানপুর রেলস্টেশন মাস্টার সোহাগ জানিয়েছেন, দুর্ঘটনার কারণে ঢাকা-চট্টগ্রাম লাইন ব্লক। ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এছাড়াও চট্টগ্রাম-সিলেট, চট্টগ্রাম-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!