AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরকার বিরোধীরা মিথ্যাচার করছে : অর্থমন্ত্রী


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,দিনাজপুর
০৭:২৯ পিএম, ৯ মার্চ, ২০২৪
সরকার বিরোধীরা মিথ্যাচার করছে : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, সরকার বিরোধীরা সব বিষয়ে মিথ্যাচার করছে। শনিবার (৯ মার্চ) দিনাজপুরের খানসামা উপজেলা প্রশাসনের আয়োজনে সব দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। অর্থমন্ত্রী বলেন,  প্রবাসীরা যে দেশে টাকা পাঠান সেটা প্রতিমাসে সময়ের সাথে বৃদ্ধি পাচ্ছে বিধায় গত ফেব্রুয়ারি মাসে ২১৬ মিলিয়ন ডলার রেমিট্যান্স এসেছে। কিন্তু সরকার বিরোধীরা সব বিষয়ে মিথ্যাচার করছে। এগুলো এতটা জঘন্য মিথ্যাচার তাই উত্তর দেওয়ার প্রয়োজন মনে করি না। কেননা সেটা নিয়ে কথা বললে তাদেরকে স্বীকৃতি দেওয়া হবে।

তিনি বলেন,  বাংলাদেশ আজ নতুন যুগ সন্ধিক্ষণে রয়েছে এখন বিএনপির ওই ভাঙা রেকর্ড বাজিয়ে লাভ নাই। কেননা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সগৌরবে ৫ম বারের মত সরকার গঠন করে সেটা আবার প্রমাণ করেছেন। সকল মেগাপ্রকল্প আজ দৃশ্যমান হয়েছে।

তিনি আরও বলেন, ‘স্কুল-কলেজে ডিজিটাইজেশনের মহৎ উদ্যোগকে সাধুবাদ জানাই। ভবিষ্যতে একে একে দেশের অন্যান্য স্কুল-কলেজও এই আধুনিকায়ন ও ডিজিটালাইজেশনের আওতায় আসবে। সফটওয়্যারের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানগুলো আধুনিক, সহজ ও উন্নত হবে এবং ব্যাংকিং ব্যবস্থা ব্যবহার করে শিক্ষক-কর্মকর্তাদের বেতন ও শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হবে।

অর্থমন্ত্রী বলেন, বর্তমান সরকারের সাহসী ও বলিষ্ঠ সিদ্ধান্ত এবং স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার যে দৃঢ় প্রত্যয় এর কারণেই এই অটোমেশন সম্ভব হচ্ছে। এই স্কুল-কলেজগুলো আধুনিকায়ন হলে, অটোমেশন এবং ডিজিটাইজেশন হলে, শিক্ষার্থীরা সহজে শিক্ষা কার্যক্রমে অন্তর্ভুক্ত হতে পারলে, এই শিক্ষার্থীদের হাত ধরেই প্রধানমন্ত্রীর স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে।

এর আগে শিক্ষা কার্যক্রম আধুনিকায়ন ও অটোমেশনের লক্ষ্যে খানসামা এবং চিরিরবন্দর উপজেলায় ১৮টি স্কুল ও কলেজে অত্যাধুনিক এডুকেশন ম্যানেজমেন্ট সফটওয়্যার কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তাজ উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অর্থমন্ত্রীর একান্ত সচিব নাকিব হাসান তরফদার, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাইফুল ইসলামসহ আরও অনেকে।

 

একুশে সংবাদ/সা.আ

 

Link copied!