AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রায়গঞ্জে দিনব্যাপী বিনামূল্যে জন্ম নিবন্ধন সনদ বিতরণ


Ekushey Sangbad
রায়গঞ্জ উপজেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ
০৩:১৫ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪
রায়গঞ্জে দিনব্যাপী বিনামূল্যে জন্ম নিবন্ধন সনদ বিতরণ

জাতীয় ও স্থানীয় সরকার দিবস উপলক্ষে বিনামূল্যে জন্ম নিবন্ধন সনদ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে সিরাজগঞ্জের রায়গঞ্জের ধামাইনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে দিনব্যাপী আগত সকল বয়সীদের মাঝে বিনামূল্যে জন্ম নিবন্ধন সনদ বিতরণ করা হয়। ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্বরে আনুষ্ঠানিকভাবে বিনামূল্যে জন্ম নিবন্ধন সনদ তুলে দেন ইউপি চেয়ারম্যান রাইসুল হাসান সুমন।

এ সময় ইউপি সচিব মো. রোজিন পলাশ,হিসাব সহকারী পবন কুমার,উদ্যোগক্তা নিবাস চন্দ্রসহ সকল ইউপি সদস্য ও গ্রাম পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। ইউপি সচিব মো. রোজিন পলাশ জানান, দিবসটি পালনের মাধ্যমে স্থানীয় সরকার ও প্রান্তিক সাধারণ জনগণের মেলবন্ধন আরো দৃঢ় হবে। সেবা প্রাপ্তি হবে সহজ ও ঝামেলামুক্ত। স্থানীয় সরকার অধিকতর দক্ষতার সাথে নিরাপদ পানি, স্যানিটেশন, শিক্ষা, চিকিৎসা, সামাজিক নিরাপত্তা, অবকাঠামো উন্নয়ন প্রভৃতি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। 

ইউপি চেয়ারম্যান রাইসুল হাসান সুমন বলেন, আমাদের সবচেয়ে বড় সম্পদ দেশের জনগণ। সরকারের উন্নয়ন কার্যক্রমে জনগণকে আরো সম্পৃক্ত করতে জনগণের দাবি-সমস্যার কথা শুনে কাজ করে চলেছি। উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্থানীয় সরকারকে স্মার্ট ও সেবামুখী করতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় নিরলসভাবে কাজ করছি। রাষ্ট্রের সকল সুযোগ সুবিধা প্রতিটি নাগরিক যেনো সঠিক ভাবে পায় সে লক্ষ্যে ধামাইনগর ইউনিয়ন পরিষদের সকল কর্মকর্তা, কর্মচারী ও জনপ্রতিনিধিরা কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, জাতীয় প্রতিটি দিবসই আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষদের দিবসগুলোর তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে ধামাইনগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে তা পালন করা হয়ে থাকে। 

এ কার্যক্রম নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদ হাসান খান জানান,শতভাগ জন্ম নিবন্ধন সনদ কার্যক্রম বাস্তবায়নের অংশ হিসাবে ধামাইনগর ইউনিয়ন পরিষদের এই উদ্যোগকে সাধুবাদ জানাই।এ ধরনের কার্যক্রম আমাদের শতভাগ জন্ম ও মৃত্যু নিবন্ধন সনদ বিতরণে অগ্রণী  ভূমিকারাখবে বলে মনে করি। 

একুশে সংবাদ/এস কে

 

Link copied!