AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়া উপজেলার ৪৬ প্রাথমিক বিদ্যালয়ে নেই প্রধান শিক্ষক


Ekushey Sangbad
ভাঙ্গুড়া উপজেলা প্রতিনিধি, পাবনা
০৩:০৭ পিএম, ২০ ফেব্রুয়ারি, ২০২৪
ভাঙ্গুড়া উপজেলার ৪৬ প্রাথমিক বিদ্যালয়ে নেই প্রধান শিক্ষক

পাবনার ভাঙ্গুড়া উপজেলার ৪৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই। সেই সঙ্গে সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে ৪০টি। এতে বিঘ্ন ঘটছে বিদ্যালয়ে পাঠদান কার্যক্রম। ব্যাহত হচ্ছে প্রশাসনিক কাজকর্মও।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ভাঙ্গুড়া উপজেলায় ৯৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর মধ্যে প্রধান শিক্ষক নেই ৪৬টিতে। আর সহকারী শিক্ষকের পদ শূন্য ৪০টি। প্রধান শিক্ষক না থাকা ৪৬টি বিদ্যালয়ের মধ্যে ১৮টিতে চলতি দায়িত্ব ও ২৮টি বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দায়িত্ব পালন করছেন। দীর্ঘদিন ধরে প্রধান শিক্ষক পদে পদোন্নতি ও সরাসরি নিয়োগ বন্ধ থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, শিক্ষক সংকটের কারণে বিদ্যালয়গুলোতে পাঠদান কার্যক্রম ব্যহত হচ্ছে। দাপ্তরিক কাজ করতে গিয়ে ঠিকমতো ক্লাশ না নেওয়ায় ক্ষতিগ্রস্ত হচ্ছে খুদে শিক্ষার্থীরা।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা সেকেন্দার আলী একুশে সংবাদ.কমকে বলেন, ‘উপজেলায় ৪৬টি বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও ৪০টি সহকারী শিক্ষক পদ শূন্য রয়েছে। প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক পদ পূরণে কর্তৃপক্ষ আন্তরিক চেষ্টা চালাচ্ছে। চলতি দায়িত্বে থাকা সহকারী শিক্ষক এবং জ্যেষ্ঠ সহকারী শিক্ষকদের মধ্যে থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতি হলে সংকট কেটে যাবে।


একুশে সংবাদ/শে.সা.প্র/জাহা

Link copied!