AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুই মাছের দাম সোয়া লাখ টাকা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,পটুয়াখালী
০৯:৪৬ পিএম, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪
দুই মাছের দাম সোয়া লাখ টাকা

বঙ্গোপসাগরের গভীরে জেলেদের জালে ধরা পড়েছে প্রায় ২৪ কেজি ওজনের দুটি দাঁতিনা মাছ। ১ লাখ ২৫ হাজার টাকায় বিক্রি হয়েছে মাছ দুটি। এফবি মায়ের দোয়া নামের একটি ট্রলারে মাছ দুটি গত তিন দিন আগে পাওয়া যায়।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে মৎস্য বন্দর মহিপুরের কুতুবদিয়া ফিস–এ মাছ দুটি বিক্রির জন্য উঠানো হয়। এ সময় ডাকের মাধ্যমে মাছ দুটি কিনে নেন পাইকারি মাছ ব্যবসায়ী সজীব হোসেন।

এ বিষয় ওই ট্রলারের মাঝি লক্ষি মিয়া বলেন, ‘সচারাচর দাঁতিনা মাছ তেমন একটা পাওয়া যায় না। আমরা সাগরে ইলিশের জাল ফেলেছিলাম। তখন হঠাৎ দেখি বড় কোনো মাছ। প্রথমে ভেবেছিলাম কোরাল মাছ, পরে কাছাকাছি গিয়ে দেখি দুটি দাঁতিনা মাছ।’

মহিপুর কুতুবদিয়া ফিস–এর মালিক জানান, কেজি প্রতি ৬ হাজার টাকা দরে ২৪ কেজি ৬৫০ গ্রাম ওজনের দাঁতিনা মাছ দুটি বিক্রি হয় ১ লাখ ২৫ হাজার টাকায়।

এ বিষয় পাইকারি মাছ ব্যবসায়ী সবজি হোসেন বলেন, ‘দাঁতিনা মাছ মূলত সচারাচর ঘাটে তেমন একটা আসে না। আজ হঠাৎ দেখে ডাকের মাধ্যমে কিনে নিলাম। মাছ দুটি ৬ হাজার টাকা কেজি দরে কিনেছি। এখন বিক্রির জন্য ঢাকায় পাঠাব। আশা করছি ভালো দামে বিক্রি করতে পারব।’

এ বিষয় কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, নদ-নদী এবং সাগরের কাছাকাছি এলাকায় এই প্রজাতির মাছ পাওয়া যায় না। এরা মূলত গভীর সাগরের মাছ। এ মাছের ফুলকা বিদেশে রপ্তানি করা হয়, যা দিয়ে ওষুধ তৈরি করা হয়। মহিপুর মৎস্য অবতরণ কেন্দ্রে দাঁতিনা ভোল মাছ তেমন একটা দেখা যায় না। তবে এই প্রজাতির মাছগুলো খুবই সুস্বাদু।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা 
 

Link copied!