AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লক্ষ্মীপুরের এতিমখানায় ৩ টন জাটকা বিতরণ


Ekushey Sangbad
মো. রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর
০৬:২৪ পিএম, ৮ ফেব্রুয়ারি, ২০২৪
লক্ষ্মীপুরের এতিমখানায় ৩ টন জাটকা বিতরণ

লক্ষ্মীপুরের রায়পুরে প্রশাসনের অভিযানে জব্দ হওয়া প্রায় ৩ টন জাটকা এতিমখানায় বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাট বাজার থেকে জাটকাগুলো জব্দ করা হয়। মৎস্য বিভাগ ও কোস্টগার্ড যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

অভিযানে উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মো. আব্দুস ছাত্তার, লক্ষ্মীপুর জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম, রায়পুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) সারোয়ার জামান, কোস্টগার্ডের রায়পুর উপজেলা কন্টিজেন্ট কমান্ডার সিদ্দিকুল ইসলাম ও উত্তর চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন হাওলাদার ও ইউপি সচিব ইউসুফ ।

উপজেলা মৎস্য বিভাগ সূত্র জানায়, মেঘনা নদীর প্রায় ৭০ কিলোমিটার এলাকা নিয়ে উপকূলীয় জেলা লক্ষ্মীপুর।ইলিশ উৎপাদন বৃদ্ধি, জাটকা সংরক্ষণ ও অবৈধ কারেন্ট জাল ব্যবহার বন্ধে নদীসহ সংশ্লিষ্ট এলাকায় মৎস্য বিভাগসহ সংশ্লিষ্ট প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। এর ধারাবাহিকতায় ঘটনাস্থলে অভিযান পরিচালনা করা হয়। অভিযানিক টিমকে দেখে জাটকাগুলো রেখে বিক্রেতারা পালিয়ে যায়।

রায়পুর ও সদর সীমানা এলাকায় থেকে প্রায় ৩ টন জাটকা জব্দ করে চরবংশী ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে জনসম্মুখে বিভিন্ন এতিমখানায় জাটকাগুলো বিতরণ করে দেওয়া হয়েছে।
জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, জাটকা নিধন ও বিক্রি আইনত দণ্ডনীয় অপরাধ। অভিযান পরিচালনার সময় জাটকাগুলো রেখে বিক্রেতারা পালিয়ে যায়। এতে কাউকে আটক করা সম্ভব হয়নি।

একুশে সংবাদ/সা আ/এস কে

Link copied!