AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃষ্টির আভাসে ভাঙ্গুড়ায় পরামর্শ দিচ্ছে উপজেলা কৃষি অফিস


Ekushey Sangbad
ভাঙ্গুড়া উপজেলা প্রতিনিধি, পাবনা
১২:২৬ পিএম, ১৭ জানুয়ারি, ২০২৪
বৃষ্টির আভাসে ভাঙ্গুড়ায় পরামর্শ দিচ্ছে উপজেলা কৃষি অফিস

সারা দেশে আগামীকাল বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) থেকে শুরু হতে পারে বৃষ্টি। আর এই সম্ভাবনা থেকে পাবনার ভাঙ্গুড়া উপজেলার কৃষকদের পরামর্শ দিচ্ছেন উপজেলা কৃষি অফিসের কর্মকর্তারা।

ভাঙ্গুড়া উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এই শীতে বেশি পরিমাণে বৃষ্টি হলে কৃষকরা ক্ষতির মুখে পড়তে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। আর কম বৃষ্টিপাত হলে ফসলের জন্য সহায়ক হবে। এসব বিষয় মাথায় রেখেই পরামর্শ দেয়া হচ্ছে।

বৃষ্টির বিষয়ে ঈশ্বরদী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন জানান, আজ বুধবার (১৭ জানুয়ারি) রাত ১২টার পর থেকে ভারতের পশ্চিমবঙ্গের মধ্যাঞ্চলে বজ্রপাতসহ বৃষ্টি শুরু হবে। এরপর আগামীকাল বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) পাবনার বিভিন্ন উপজেলায় ভোর ৪টা থেকে সকাল ১০টার মধ্যে বৃষ্টিপাত হবে।

এ বিষয়ে ভাঙ্গুড়া উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন জাহান একুশে সংবাদ.কমকে জানান, শীতকালের বৃষ্টিতে ফসলের জমিতে পানি জমে গেলেই বেশি ক্ষতি হয়। যদি ২০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়, তাহলে ফসলি জমিতে পানি জমে যাবে। পানি জমে গেলেই যেকোনো ফসলের জন্য ক্ষতি হবে। আবার সরিষার জন্য পানির প্রয়োজন পড়বে। বৃষ্টির বিষয় মাথায় রেখে কৃষকদের সব ধরনের সহযোগিতা ও পরামর্শ দিয়ে যাচ্ছি।

 

একুশে সংবাদ/সা.হ.প্র/জাহা

Link copied!