AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশের প্রতিবাদে শিক্ষকের সংবাদ সম্মেলন


মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশের প্রতিবাদে শিক্ষকের সংবাদ সম্মেলন

জামালপুরে কাজ পাইয়ে দেওয়ার নামে ১০ লাখ টাকা অর্থ আত্মসাতের অভিযোগের শিরোনামে প্রকাশিত মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার দিকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (জাতীয়করনকৃত নয়) মোহাম্মদ ছামিউল ইসলাম সংবাদ সম্মেলন করেছেন।

বুধবার (২৭ ডিসেম্বর) উপজেলার বালিজুড়ী বাজারে ঢাকা চাইনিজ রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সে সময় তিনি লিখিত বক্তব্য পাঠ করে বলেন, একটি কুচক্রী মহল আমাকে সামাজিক এবং শিক্ষকতার কার্যকলাপ ব্যাহত করার লক্ষ্যে ষড়যন্ত্র করে আসছে। আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য জাতীয় দৈনিক, স্থানীয় দৈনিক ও অনলাইন পোর্টালসহ একাধিক পত্রিকায় মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করছে। আমার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করায় আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে যারা আমার বিরুদ্ধে এ ষড়যন্ত্র করছে তাদের বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক শাস্তির জোরদাবি জানাচ্ছি।

তিনি আরও বলেন, আমি কোন প্রকার কাজ পাইয়ে দেওয়ার নামে কারো থেকে কোন টাকা গ্রহণ করিনি। আমি জামালপুর মিয়া পাড়া একটি ভাড়া বাসায় পরিবার নিয়ে বসবাস করি। ওই এলাকার স্থানীয় রিফাত আল মামুন প্রিন্সসহ কতিপয় লোক তার কাছে মাঝে মধ্যেই চাঁদা দাবী করতো। কিন্তু চাঁদা চাওয়ার কারন তিনি বুঝতে পারেন নাই।  একপর্যায়ে গত ১ নভেম্বর সকাল ৯টায় শিক্ষকের ছোট ছেলেকে জামালপুর নতুন কুড়ি নামক একটি প্রাইভেট স্কুলে রাখতে গেলে ওই স্কুল গেট থেকে শিক্ষকা ছামিউলকে অপহরন করে রিফাতসহ তিন চারজন লোক। এ সময় পথচারি ৯৯৯ এ ফোন দিলে পুলিশ তাকে একপর্যায়ে জামালপুর মির্জা আজম চত্বরে তাদের আস্তানায় থেকে উদ্ধার করে পুলিশ। পুলিশের পরামর্শে জামালপুর কোর্টে শিক্ষক মোহাম্মদা ছামিউল ইসলাম বাদী হয়ে একটি অপহরন মামলা দায়ের করেন। জামালপুর সদর সি আর মামলা নং ১৫০০(১) ২০২৩। মামলা প্রত্যাহার করে নিতে উঠেপড়ে লাগে রিফাতসহ তার লোকজন। এমনকি বারবার শিক্ষককে মামলা তুলে নিতে বিভিন্ন হুমকি দিয়ে আসছে। এরপর থেকে অপহরণ কারীরা একের পর এক মিথ্যা তথ্য দিয়ে আমার বিরুদ্ধে বিভিন্ন শিরোনামে সংবাদ প্রকাশ

করে আসছে। আমি তাদের প্রকাশিত মিথ্যা বানোয়াট সংবাদের কোন অপরাধের সাথে জড়িত নয়। মিথ্যা বানোয়াট সংবাদ প্রকাশের প্রতিবাদ সংবাদ সম্মেলনে  প্রশাসনের কাছে সুষ্ঠ তদন্ত করে বিচার কামনা করছেন ভুক্তভোগী শিক্ষক। সম্মেলনে উপস্থিত ছিলেন, জাতীয় ও স্থানীয় সংবাদকর্মী ও ভুক্তভোগীসহ তার পরিবার। 

 

একুশে সংবাদ/বিএইচ

 

Link copied!