AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ায় দুর্গাপূজার নিরাপত্তায় সন্তুষ্ট সনাতন ধর্মাবলম্বীরা


ভাঙ্গুড়ায় দুর্গাপূজার নিরাপত্তায় সন্তুষ্ট সনাতন ধর্মাবলম্বীরা

পাবনার ভাঙ্গুড়ায় কঠোর নিরাপত্তায় প্রতিমা বিসর্জনে শেষ হয়েছে শারদীয় দুর্গোৎসব। ষষ্ঠী পূজা থেকে বিজয়া দশমীর প্রতিমা বিসর্জন পর্যন্ত নিরাপত্তায় সন্তুষ্ট ভাঙ্গুড়া উপজেলার সনাতন ধর্মাবলম্বীরা।

 

শুক্রবার (২০ অক্টোবর) মহা ষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হয় সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। গতকাল মঙ্গলবার (২৪ অক্টোবর) কঠোর নিরাপত্তায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয় পাঁচ দিনব্যাপী এ উৎসব।

 

প্রতিবারের ন্যায় এবারও শারদীয় দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা তৎপর ছিল। যার কারণে শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবে শেষ হয় হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এই উৎসব।

 

উপজেলা পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা গেছে, উপজেলার মণ্ডপ এলাকায় নিরাপত্তা নিশ্চিতে ছিল সিসিটিভি ক্যামেরা। ২৪ ঘণ্টা পালা করে দায়িত্ব পালন করেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও স্বেচ্ছাসেবকরা।

 

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সংগীত কুমার পাল একুশে সংবাদ. কমকে জানান, ভাঙ্গুড়ায় নির্বিঘ্নে এবং কোনও ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই হিন্দু ধর্মাবলম্বীরা পূজা উদযাপন করতে পেরেছেন।

 

নির্বিঘ্নে পূজা উদযাপন করতে পারায় স্থানীয় সংসদ সদস্য ও ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ মকবুল হোসেন, উপজেলা প্রশাসন, ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল, ভাঙ্গুড়া থানা-পুলিশ, আনসার-ভিডিপির সদস্য-সদস্যা, উপজেলার রাজনৈতিক নেতৃবৃন্দ, গণমাধ্যম কর্মীসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সংগীত কুমার পাল।

 

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম জানান, শারদীয় দুর্গাপূজা উদ্‌যাপনে যাতে কোনো ধরনের বিঘ্ন না ঘটে সে জন্য পুলিশের পক্ষ থেকে বরাবরের মতোই উদ্যোগ নেওয়া হয়েছিল।

 

ওসি রাশিদুল ইসলাম আরও জানান, কোনোভাবেই যেন নিরাপত্তা ব্যবস্থার ঘাটতি না হয় সেসব বিষয়ে তদারকি করা হয়। যেন কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি তৈরির সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সর্বোচ্চ সতর্ক ছিলেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!