AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ায় জমে উঠেছে পূজার মেলা


ভাঙ্গুড়ায় জমে উঠেছে পূজার মেলা

পূজার আনন্দ ভাগাভাগি ও প্রাণবন্ত করতে পাবনার ভাঙ্গুড়ায় যুগ যুগ ধরে চলে আসছে পূজার মেলা।শরৎনগর বাজারের পাশেই বড়াল নদীতে দেওয়া হয় প্রতিমা বিসর্জ্জন। যার কারণে মেলা হাজার হাজার মানুষ ও সনাতন ধর্মাবলম্বীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে।

 

মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুর থেকে হাজার হাজার ভক্ত অনুরাগীরা এখানে উপস্থিত হয়েছে। তারা প্রতিমার সঙ্গে বিভিন্ন বাদ্য বাজিয়ে আনন্দ উল্লাস করছে। এতে মেলা জমে উঠেছে। সন্ধ্যায় প্রতিমা বিসর্জনের পরে রাতেই শেষ হবে মেলা।

 

প্রতি বছর বিজয়া দশমীর দিনে কয়েক যুগরেও বেশি সময় ধরে এ মেলার আয়োজন করে আসছে। মেলায় বাহারি মিষ্টি, মাটির খেলনা, আসবাবপত্র, বাঁশ ও বেতের সরঞ্জাম, গহনাসহ বাহারি পণ্যের দোকান, মিষ্টি পান, জিলাপি, মজাদার চানাচুরের পসরা সাজিয়ে বসেছে দোকানিরা।

 

সনাতন ধর্মাবলম্বী ছাড়াও অনেকে ঘুরতে এসেছেন মেলায়। বন্ধুদের নিয়ে এসেছেন রেজাউল করিম। তিনি বলেন, ‘প্রতিবছরই আসি। এই জায়গার ঐতিহ্য রয়েছে এজন্য এখানে আসি। মেলায় ঘুরি, আনন্দ উল্লাস করে বিসর্জন শেষে বাড়ি যাই।’

 

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সংগীত কুমার পাল একুশে সংবাদ. কমকে বলেন, ‘এই মেলা আমাদের উৎসবের আমেজ আরও বাড়িয়ে দেয়।’ আজ মঙ্গলবার বিজয়া দশমী। দেবী দুর্গা বিদায় নেবেন। মেলাও ভাঙবে। আবার আগামী বছর দেবীর আগমনের মধ্য দিয়ে বসবে মেলা।

 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!