AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এতিমদের নিয়ে ইফতার করলেন দেলোয়ার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:০৬ পিএম, ১ এপ্রিল, ২০২৩
এতিমদের নিয়ে ইফতার করলেন দেলোয়ার

নিজ এলাকার দুই শতাধিক এতিমদের নিয়ে ইফতার করেছেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী ও বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের সাবেক চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন।

 

শনিবার (১ এপ্রিল) বিকালে নিজ এলাকা পাকুন্দিয়ায় বিভিন্ন এতিম খানায় এই ইফতার বিতরণ করেছেন।

 

এ সময় ইফতার মাহফিলপূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়াও  দেশবাসীর কল্যাণে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

নিজ এলাকার বিভিন্ন এতিমখানা ও হাফেজিয়া মাদ্রাসার শিশুদের সঙ্গে পরিবারের সদস্যদের নিয়ে প্রতি বছর ইফতার করেন দেলোয়ার হোসেন ও তার পরিবারের সদস্যরা।

 

উল্লেখ্য, এতিমখানার পিতৃহীন এসব শিশু জানেই না, সে কখন কোন বয়সে পিতাকে হারিয়েছে। আর পিতৃহীন শিশুর মাও অকালে মাথার ছাদ হারিয়ে জীবনের টানাপোড়েনে পড়ে যান। অনেক সময় অভিভাবকহীন এসব পরিবারের শিশুরা জীবনের ছন্দ হারিয়ে দিক খুঁজে পায় না। শিশুর নিরাপদ আশ্রয়স্থল হিসেবে একসময় এতিমখানাকে উপযোগী মনে করেন তারা। আর দেশে এখন প্রত্যেকটি এতিমখানার সঙ্গে গড়ে উঠেছে হাফেজিয়া মাদ্রাসা। ধীরে ধীরে কয়েক বছরের মধ্যে এই এতিম শিশুগুলো একসময় বের হয় ত্রিশ পারা কুরআন বুকে ধারণ করে পূর্ণাঙ্গ হাফেজ হিসেবে।

 

একুশে সংবাদ/সফি.প্রতি/এসএপি

Link copied!