AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আক্কেলপুরে কয়েলের আগুনে নিঃস্ব প্রতিবন্ধী আফজাল


আক্কেলপুরে কয়েলের আগুনে নিঃস্ব প্রতিবন্ধী আফজাল

প্রতীকী ছবি

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার সোনামুখি ইউনিয়নের হলহলিয়া গ্রামে আফজাল হোসেন নামের এক কৃষকের গোয়ালে অগ্নিকান্ডে একটি গাভী, একটি বাছুর এবং সাতটি ছাগল পুড়ে মারা গেছে।

 

মঙ্গলবার (১৫ মার্চ) গভীর রাতে মশা তাড়ানোর কয়েলের আগুন থেকে আগুন লাগতে পারে বলে জানিয়েছেন কৃষক আফজাল হোসেন।

 

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় কৃষক আফজাল হোসেন তার গরু-ছাগল গোয়ালে রেখে মশা তাড়ানোর কয়েল জ্বালিয়ে দিয়ে রাতে ঘুমিয়ে পড়েন। পরে আনুমানিক রাত ১ টায় জ্বলন্ত কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়ে গোয়ালঘরে ছড়িয়ে পড়ে।

 

এসময় গোয়ালে থাকা একটি গাভী, একটি বাছুর এবং ৭ টি ছাগল তাৎক্ষনিক আগুনে পুড়ে যায়। পরে স্থানীয় গ্রামবাসী চেষ্টা করে আগুন নিভিয়ে ফেলে। এঘটনায় তার লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি হয়েছে। তবে এবিষয়ে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়নি।

 

কৃষক আফজাল হোসেন বলেন, ‘আমি একজন শারীরিক প্রতিবন্ধি মানুষ। গোয়ালে মশা তাড়ানোর জন্য কয়েল জ্বালিয়ে শুয়ে পরি। রাতে আমার গোয়াল ঘরে আগুন ছড়িয়ে পড়ে। অনেক চেষ্টা করেও গরু, ছাগল গুলোকে বাঁচাতে পারিনি। এ ঘটনায় আমার সব শেষ, এখন আমি নিঃস্ব’।

 

ফায়ার সার্ভিসের লিডার আমির আলী বলেন, ‘উপজেলার হলহলিয়া গ্রামে অগ্নিকান্ডের কোন খবর আমরা পাইনি। এবিষয়ে আমাদের কেউ জানায়নি। খবর পেলে তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া যেত’।

 

একুশে সংবাদ.কম/আ.ব.প্র/জাহাঙ্গীর

Link copied!