AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আলীকদমের শ্রেষ্ঠ ডেইরি খামারি আবু ছালাম, পেলেন পুরস্কার


আলীকদমের শ্রেষ্ঠ ডেইরি খামারি আবু ছালাম, পেলেন পুরস্কার

‘স্মার্ট লাইফ স্টক, স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে বান্দরবানের আলীকদমে `প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৩‍‍` উদ্বোধন সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (২ মার্চ) উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর চত্বরে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনী উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম।

 

প্রদর্শনীতে ১২ টি স্টলে বিভিন্ন খামারী গরু, ছাগল, বেড়া, হাঁস, মুরগি, খরগোশ কবুতরসহ বিভিন্ন প্রজাতির পাখি প্রদর্শন করেন। খামারীদের উদ্বুদ্ধ ও বেকার যুবকদের খামার তৈরির জন্য উৎসাহিত করার লক্ষ্যে প্রাণিসসম্পদ ও প্রদর্শনীর আয়োজন করেছে বলে জানান দায়িত্বরত কর্মকর্তা।

 

উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এ প্রদর্শনীর আয়োজন করেন। সহযোগিতায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর। প্রদর্শনীতে অংশ নেয়া খামারীদের মাঝে পুরুষ্কার বিতরন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাবের মোঃ সোয়াইব।

 

অনুষ্ঠানে আলীকদম উপজেলার শ্রেষ্ঠ ডেইরি খামারি হিসেবে নির্বাচিত হয়ে দুপুরে সেরা সম্মাননা স্মারক গ্রহণ করেন আবু ছালাম (মেম্বার)। আবু ছালাম আলীকদম সদর ইউনিয়ন পরিষদের নির্বাচিত ৪ নং ওয়ার্ডের দুইবারের মেম্বার। তিনি ২০১৭ সালে স্বদেশ ফ্যাটেনিং ফার্ম নামে খামার টি তৈরী করেন।

 

আবু ছালাম (মেম্বার) জানান, আমি ২০১৭ সালে মাত্র ৮টি পিজিয়াম জাতের গরু নিয়ে খামারের কাজ শুরু করি, এখন আমার খামারে ৪০টি গরু আছে। মূলত আবু ছালাম ইউটিউব থেকে দেখে খামারের প্রতি উদ্বুদ্ধ হন বলে জানান। তিনি এই খামার থেকে আলীকদমের বিভিন্ন জায়গায় দুধের চাহিদা পুরণ করছেন।

 

তিনি আরো জানান, উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের এমন মহতী উদ্যোগে খুশি, এবং আমার মত আরো নতুন উদ্যোক্তা তৈরিতে উৎসাহিত করবে ভবিষ্যতে।

 

অনুষ্ঠানে উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ কালী সংকর পাল এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও আলীকদম উপজেলা আওয়ামী লীগের সাধারণত সম্পাদক বাবু দুংড়ি মং মার্মা। উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি জামাল উদ্দিন এমএ, আলীকদম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছির উদ্দীন বিএ ও আলীকদম উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

 

“স্মার্ট লাইভস্টক স্মার্ট বাংলাদেশ”  আলীকদম উপজেলার প্রাণিসম্পদ প্রদর্শনী ও পুরস্কার বিতরণ।

 

একুশে সংবাদ/এম.শা.প্রতি/এসএপি

Link copied!