AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পা-দিয়ে লিখে পরিক্ষা দিয়ে এইচএসসি পাশ করলেন জসিম


Ekushey Sangbad
নাজমুল হাসান নিরব, ফরিদপুর
১০:৪৪ পিএম, ৮ ফেব্রুয়ারি, ২০২৩
পা-দিয়ে লিখে পরিক্ষা দিয়ে এইচএসসি পাশ করলেন জসিম

পা দিয়ে পরিক্ষা দিয়ে এইচএসসি পরীক্ষায় পাস করে এলাকায় প্রশংসা কুড়াচ্ছেন ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের কদমতলি গ্রামের অদম্য মেধাবী জসিম মাতুব্বর।

 

বুধবার (৮ জানুয়ারি) দুপুর ১টার দিকে পাসের বিষয়টি নিশ্চিত করেছেন জসিম মাতুব্বর নিজেই।জসিম উপজেলার কদমতলী গ্রামের উত্তরপাড়ার দরিদ্র কৃষক হানিফ মাতুব্বরের ছেলে।

 

জসিম মাতুব্বর এইচএসসি পরীক্ষায় বাণিজ্য শাখা থেকে জিপিএ  ৪.২৯ পাওয়ায় তাকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানান নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মঈনুল হক।

 

২০২২ ইং শিক্ষাবর্ষে ফরিদপুর সিটি কলেজ ফরিদপুর থেকে এবছর এইচএসসি পাশ করেন। আজ এইচএসসির  ফলাফল  প্রকাশ হলে জসিম ৪.২৯ নম্বর পেয়ে পাশ করে উল্লাসে মেতে উঠেন।জসিম জন্ম থেকেই দুটি হাত নেই তাই পা‍‍`ই তার চলাচল ও কাজের একমাত্র বাহক।জসিমের জীবন চলার পথে পঙ্গুত্ব হার মানিয়েছে সে নিজের জীবন গড়তে শিক্ষার ক্ষেত্রে যুদ্ধ চালিয়ে আজ ইতিহাস গড়ছেন।নিজেকে ভিক্ষা ভিত্তি থেকে দুরে রেখে ক্ষুদ্র ব্যবসা করে মানুষের সহায়তায় আজ সে স্কুল পেরিয়ে কলেজ এর প্রথমদাপ এইচএসসি পাশ করে সুনাম অর্জন করছেন।গরীবের ঘরে জন্ম হলেও তার চলার পথ থামাতে পারেনি কেউ। তার জীবন যুদ্ধ আজ অনেক স্বাভাবিক মানুষের মনে কড়া নাড়িয়ে দিচ্ছে।

 

শুধু লেখাপড়াই নয় পা দিয়ে মোবাইল সার্ভিসিংয়ের কাজও করতে পারে জসিম। নগরকান্দা বাজারে নিয়মিতই মোবাইল সার্ভিসিংয়ের কাজ করে সে। তবে জসিমের স্বপ্ন লেখাপড়া শেষ করে মানুষ গড়ার কারিগর শিক্ষক হওয়া।

 

জসিমের এই শিক্ষা জীবনের সাহসীকতাকে স্বাগত জানিয়েছে সুশীল সমাজ। জসিমের ইচ্ছা সে লেখা পড়া করে মানুষের মতোন মানুষ হতে চায় এবং কর্মজীবনে একটি সরকারি চাকরি করতে চায়।

 

জসিম মাতুব্বরের বাবা হানিফ মাতুব্বর বলেন, জসিম শারীরিক প্রতিবন্ধী হলেও সে বেশ মেধাবী। বাবা হিসেবে তার এই সাফল্যে আমরা গর্বিত। ছেলের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সবার কাছে দোয়া চাই।

 

ইউএনও মো. মঈনুল হক বলেন, মেধাবী ও অদম্য জসিম মাতুব্বরের লেখাপড়ার বিষয়ে এবং সামনের দিকে এগিয়ে যেতে নিয়ম অনুযায়ী সাধ্যমতো সাহায্য সহযোগিতা করা হবে। তার স্বপ্ন পূরণে পাশে থাকব।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!