ঢাকা সোমবার, ২৯ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

জুড়ীতে একরাতে ৪ টি গরু চুরি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৬:৫১ পিএম, ২১ অক্টোবর, ২০২১
জুড়ীতে একরাতে ৪ টি গরু চুরি

মৌলভীবাজারের জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের হালগরা এলাকা থেকে একরাতে ৩ টি পরিবারের ৪ টি গরু চুরি হয়েছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) ভোরে এই ঘটনা ঘটে। 

জানা যায়, এই এলাকার গফুর মিয়ার ২ টা গরু, মারুফ আহমেদের ১ টা গরু ও নুনই মিয়ার ১ টা গরু চুরি হয়। চুরির বিষয়টি নিশ্চিত করেছেন গোয়ালবাড়িয়া ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমেদ লেমন। 

চুরি হওয়া গরুর মালিক গফুর মিয়া বলেন, রাত দশটার দিকে গোয়াল ঘরে লঙ্গর ও তালা দিয়ে বেধে গরু রেখে ঘুমাতে যাই। সকালে উঠে দেখি গোয়াল ঘর খোলা এবং লঙ্গর কাটা। আমার গরু নাই। একই রকম পাশের বাড়ির মারুফ আহমেদ এর ক্ষেত্রে ঘটে। উনারও একটি গাভী তখন চুরি হয়। 

এলাকাবাসী জানান, চোরদের উপদ্রব বেড়েছে। চোরেরা কৌশলে গোয়ালঘরের তালা ভেঙ্গে লঙ্গর কেঠে গরু নিয়ে পালিয়ে যায়। চুরি হওয়া গরুর মালিকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, গরু চোরদের উপদ্রব বেড়েছে। আমরা ঘরে তালা দিয়েও গরু রক্ষা করতে পারছি না। বেশি বেশি চুরি হওয়ার কারনে অনেকেই গরু-মহিষ পালন বাদ দিয়েছে। বিষয়টি আমরা স্থানীয় চেয়ারম্যান ও পুলিশকে অবগত করেছি। 

গোয়ালবাড়িয়া ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমেদ লেমন বলেন, খবর পেয়ে আমি সকালে তাদের বাড়িতে গিয়েছি এবং বলেছি থানায় গিয়ে অভিযোগ করতে, যাদের যাদের সন্দেহ হয় তাদের নাম বলতে। 

তিনি বলেন, আগেও অনেক চুরদের আমরা ধরেছি। ধরে থানায় দিয়েছি। থানা পুলিশও চুরদের ধরেছে। কিন্তু পরবর্তীতে দেখা যায় তারা জামিনে বেরিয়ে এসে পূনরায় গরু চুরি করে। 

জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তী বলেন, আমাদের কাছে এখনো কেউ অভিযোগ করেনি। আমরা তৎপর রয়েছি। অনেকদিন পর চুরি হইছে। একটা গরু চুরি হইলে যদি এতো হুলুস্থুল শুরু হয়ে যায়। চুরি-ডাকাতি কোন জায়গায় হইতেছে না? 

এবিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাউসার দস্তগীর বলেন, গত কয়েকমাসে ২৬ জন চোরকে ধরে আমরা আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছি। আমাদের অভিযান অব্যাহত রয়েছে। 

একুশে সংবাদ / জেআই/ এএমটি