AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মহেশখালীতে ১৬ রোহিঙ্গা নারী-পুরুষ উদ্ধার


Ekushey Sangbad

১০:৫৮ এএম, ফেব্রুয়ারি ২৮, ২০২০
মহেশখালীতে ১৬ রোহিঙ্গা নারী-পুরুষ উদ্ধার

কক্সবাজারের মহেশখালীতে ১৬ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করেছে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিরা। এ সময় রোহিঙ্গাদের নিয়ে মালয়েশিয়াগামী আরো একটি ট্রলার কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের দিকে ফেরত আনা হয়।

গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে মহেশখালী চ্যানেলে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

স্থানীয় সূত্র জানায়, কক্সবাজার ঘাট থেকে ট্রলারযোগে মহেশখালী প্রবেশ করছে বেশকিছু রোহিঙ্গা, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা জামিরুল ইসলামের কাছে এমন তথ্য আসে। একপর্যায়ে রাতে কক্সবাজার-মহেশখালী নৌরুটে ট্রলার আসলে তাতে অভিযান চালানো হয়। এ সময় সেখান থেকে ১৬ জন রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করা হয়।

অপরদিকে, কক্সবাজার থেকে মহেশখালীর উদ্দেশে ছেড়ে আসা রোহিঙ্গা বহনকারী অপর একটি ট্রলারকে মাঝনদী থেকে রাতেই কক্সবাজারের দিকে ফিরিয়ে নেওয়া হয়।

পুলিশ জানায়, সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়ায় পাচারের জন্য এসব রোহিঙ্গাকে মহেশখালী দ্বীপে নিয়ে যাচ্ছিল একটি দালালচক্র। এ ঘটনায় দালাল সন্দেহে এক বাংলাদেশি যুবককে আটক করা হয়েছে।

উদ্ধার রোহিঙ্গাদের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর উদ্যোগ নেওয়া হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধরের নেতৃত্বে মহেশখালী কক্সবাজার নৌ-চ্যানেলসহ বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশ অন্তত ১০ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করে। এছাড়া পৌর শহরের গোরকঘাটা বাজার এলাকা থেকে ছয় রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করে পুলিশে সোপর্দ করেন মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া।

Link copied!