AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শীর্ষে থেকেই পরের রাউন্ডে ইংল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৪ পিএম, ২৬ জুন, ২০২৪
শীর্ষে থেকেই পরের রাউন্ডে ইংল্যান্ড

ইউরো চ্যাম্পিয়নশিপে স্লোভেনিয়ার সাথে গ্রুপ পর্বের শেষ ম্যাচ গোলশুন্য ভাবে শেষ করেছে ইংল্যান্ড। তারপরও পাঁচ পয়েন্ট নিয়ে সি-গ্রুপের শীর্ষ দল হিসেবেই ইংল্যান্ড পরের রাউন্ডে উঠেছে। তিন পয়েন্ট করে সংগ্রহ করা অপর দুই দল ডেনমার্ক ও স্লোভেনিয়াও নক আউট পর্বের টিকেট পেয়েছে।   

এদিকে ডি-গ্রুপের পোল্যান্ডের সাথে ১-১ গোলে ড্র করে শীর্ষস্থান হারিয়েছে ফ্রান্স। নেদারল্যান্ডসকে উত্তেচজনাপূর্ণ ম্যাচে ৩-২ গোলে পরাজিত করে এই গ্রুপের শীর্ষ দল হিসেবে পরের রাউন্ডে জায়গা করে নিয়েছে উজ্জীবিত অস্ট্রিয়া।

গ্যারেথ সাউথগেটের দল ইংল্যান্ড এখনো পর্যন্ত টুর্নামেন্টে নিজেদের সেরা ফর্ম খুঁজে পায়নি। কোলনে কাল আরো একটি সফল পারফরমেন্স থেকে বেশ খানিকটা দুরে ছিল ইংলিশরা। এ পর্যন্ত কেন, ফোডেন, বেলিংহামদের পারফরমেন্স নিয়ে পুরো ইংল্যান্ড জুড়ে যেভাবে সমালোচনা হচ্ছে তা অচিরেই ভুল প্রমান করতে না পারলে নক আউট পর্বে হয়তোবা একটু আগে ভাগেই বিদায় নিতে হবে সাউথগেটের দলকে।

মিউনিখে গ্রুপের আরেক ম্যাচে সার্বিয়া-ডেনমার্ক গোলশুন্য ড্র করায় ইংল্যান্ডের শীর্ষস্থান নিশ্চিত হয়। স্লোভেনিয়া ও ডেনমার্ক গ্রুপে একেবারে সমান পরিসংখ্যান নিয়ে প্রথম রাউন্ড শেষ করেছে। টেবিলের দ্বিতীয় দল হিসেবে পরের রাউন্ডে গেছে ডেনমার্ক। সেরা তৃতীয় দল হিসেবে স্লোভেনিয়াও ইংল্যান্ড ও ডেনমার্কের সঙ্গী হয়েছে।

ইংলিশ অধিনায়ক হ্যারি কেন বলেছেন, ‘টুর্নামেন্ট শুরুর আগে আমাদের এটাই লক্ষ্য ছিল, গ্রুপের শীর্ষ দল হিসেবে পরের রাউন্ডে যাওয়া। এই ম্যাচগুলো সত্যিই দারুন কঠিন ছিল। আমরা আগেও ইউরোতে বেশ কয়েকবার গ্রুপ পর্ব পার করে নক আউটে খেলেছি। আশা করছি এবার নিজেদের আরো এগিয়ে নিতে পারবো। পরের রাউন্ডে প্রতিপক্ষ যেই হোক না কেন ম্যাচটা কঠিনই হবে।’  

কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেবার ম্যাচে আগামী রোববার প্রতিপক্ষ কে হচ্ছে তা জানার জন্য কিছু সময় অপেক্ষা করতে হবে ইংল্যান্ডকে।

ডেনমার্ক ও স্লোভেনিয়া উভয় দলই তিনটি করে ড্র নিয়ে একই গোল ব্যবধান ও একই গোলসংখ্যা নিয়ে গ্রæপ পর্ব শেষ করলেও ডিসিপ্লিনারি রেকর্ডে এগিয়ে থেকে দ্বিতীয় স্থান পেয়েছে ডেনমার্ক। স্লোভেনিয়া ডেনমার্কের চেয়ে একটি হলুদ কার্ড বেশী পেয়েছে। শেষ ষোলতে ড্যানিশদের প্রতিপক্ষ স্বাগতিক জার্মানী।

ডেনমার্কের কোচ কাসপার হুলমান্ড বলেছেন, ‘এই দলটি সত্যিই অসাধারণ। কিন্তু এই ধরনের প্রতিযোগিতায় প্রতিপক্ষ দলগুলোও কেউ কারো থেকে কম না। যে কারনে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ।’

এই প্রথমবারের মত বড় কোন টুর্নামেন্টে নক আউট পর্ব নিশ্চিত করায় স্লোভেনিয়ান সমর্থকরা দারুনভাবে উদযাপন করেছে। এই গ্রুপ থেকে শেষ দল হিসেবে বিদায় নিয়ে সার্বিয়া। এদিকে এই স্লোভেনিয়ার রেকর্ডের কারনে ক্রোয়েশিয়ারও বিদায় নিশ্চিত হয়েছে।  

একুশে সংবাদ/ এস কে


 

Link copied!