AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নর্দান আয়ারল্যান্ডের বিপক্ষে স্পেনের বড় জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১৬ পিএম, ৯ জুন, ২০২৪
নর্দান আয়ারল্যান্ডের বিপক্ষে স্পেনের বড় জয়

পেড্রি গঞ্জালেজের দুই গোলে ইউরোর শেষ প্রস্তুতি ম্যাচে নর্দান আয়ারল্যান্ডকে ৫-১ ব্যবধানে  উড়িয়ে দিয়েছে ফেবারিট স্পেন। মায়োর্কাতে লুইস ডি লা ফুয়েন্তের দলের হয়ে স্কোরশিটে আরো নাম লিখিয়েছেন আলভারো মোরাতা, ফাবিয়ান রুইজ ও মিকেল ওয়ারজাবাল। স্পেনের এই আত্মবিশ্বাসী পারফরমেন্সে দুই উইঙ্গার নিকো উইলিয়ামস ও লামিন ইয়ামালও ছিলেন সমানভাবে উজ্জীবিত।

এবারের ইউরোতে ডেথ গ্রুপ হিসেবে বিবেচিত গ্রুপ-বি’তে স্পেনের প্রতিপক্ষ ইতালি, ক্রোয়েশিয়া ও আলবেনিয়া। চতুর্থবারের মত ইউরোপীয়ান শিরোপা জয়ের লক্ষ্যে স্পেন মাঠে নামবে। কাল ম্যাচ শেষে রেডিও মার্কাতে পেড্রি বলেছেন, ‘মৌসুমের শেষে ভাল ফর্ম ধরে রাখার জন্য আমি কঠোর পরিশ্রম করেছি। ইনজুরি এখন ফুটবলের সবচেয়ে বাজে একটি অধ্যায়। কিন্তু আমি নিজেকে ফিরিয়ে এনেছি। ইউরোতে জয়ের লক্ষ্যেই আমরা মাঠে নামবো। ’  

মৌসুমের প্রায় বেশীরভাগ সময়ই ইনজুরির কারনে মাঠের বাইরে ছিলেন এই প্লেমেকার। কিন্তু শেষ সপ্তাহে শীর্ষ ফর্মে ফিরে জাতীয় দলে জায়গা করে নেন।

এর আগে সপ্তাহের শুরুতে প্রথম প্রস্তুতি ম্যাচে এ্যান্ডোরাকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছিল স্পেন।ম্যাচের শুরুতে মাত্র দুই মিনিটের মধ্যে কাওলান বয়েড-মুনেসের ফ্রি-কিক থেকে ড্যান বালার্ড গোল করে স্পেনকে হতবাক করে দেন। ইসাক প্রাইস ব্যবধান প্রায় দ্বিগুন করেই ফেলেছিলেন। কিন্তু ক্রমেই স্পেন পুরো পরিস্থিতি সামলে ম্যাচের নিয়ন্ত্রন নিজেদের করে নেয়। ১২ মিনিটে পেড্রি লো শটে সমতা ফেরান। জেসুস নাভাসের ক্রস থেকে আলভারো মোরাতা ১৮ মিনিটে স্পেনকে এগিয়ে দেন। ২৯ মিনিট নিকো উইলিয়ামসের পাস থেকে বার্সেলোনা মিডফিল্ডার পেড্রি তার দ্বিতীয় গোল করেন। লামিন ইয়ামালের ক্রস থেকে ফাবিয়ান রুইজের হেডে বিরতির আগে ৪-১ গোলের লিড পায় স্পেন।

দ্বিতীয়ার্ধে ১৬ বছর বয়সী বার্সেলোনা উইঙ্গার ইয়ামালের আরো একটি এ্যাসিস্টে দলের হয়ে পঞ্চম গোলটি করেন মিকেল ওয়ারজাবাল।

ম্যাচ শেষে পিএসজি মিডফিল্ডার রুইজ বলেছেন, ‘গোল হজমের পর আমরা হালকা ভাব কাটিয়ে উঠি। আমরা বুঝতে পারি ঐ ধরনের ভুল করা উচিৎ হয়নি। বিশেষ করে ইউরোতে এই ভুলের কোন মাফ নেই। এটা আমাদের সকলের জন্য একটি শিক্ষা। আমরা এ থেকে বেরিয়ে এসে বড় জয় নিয়েই মাঠ ছেড়েছি।’

২০০৮ ও ২০১২ ইউরো জয়ী স্পেন দীর্ঘদিন বড় কোন আসরে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি। গত বছর নেশন্স লিগের শিরোপা জিতে কিছুটা হলেও আত্মবিশবাস ফিরে পায় লা রোজারা। আগামী ১৫ জুন বার্লিনে গ্রুপ-বি’র প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ডি লা ফুয়েন্তের দল।
 

একুশে সংবাদ/ এস কে

Link copied!