AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচে রোহিতের তিন রেকর্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৩২ পিএম, ৬ জুন, ২০২৪
চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচে রোহিতের তিন রেকর্ড

বিশ্বকাপের নবম আসরের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হয় ভারত। যেখানে ৮ উইকেট ও ৪৬ বল হাতে রেখে জয় তুলে নেয় রোহিত শর্মার দল। এ ম্যাচে দুর্দান্ত খেলেন ভারত অধিনায়ক। ব্যাট হাতে তিনি ৩৭ বলে ৩ ছক্কা ও ৪ চারে ৫২ রান করেন। এরপরই রিটায়ার্ড আউট হয়ে মাঠ ছাড়েন হিটম্যান।

এ ম্যাচে একসঙ্গে তিনটি রেকর্ড গড়েন ভারতের অধিনায়ক। বিশ্বকাপ দলে থাকার মধ্যদিয়ে সবকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার রেকর্ড আগেই গড়েন রোহিত। যেখানে তার সঙ্গী বাংলাদেশের সাকিব আল হাসান।   

এদিন ম্যাচে ৫২ রান করার পথে ৩ ছক্কা হাঁকান তিনি। এতে করে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে ৬০০ ছক্কা হাঁকানোর কীর্তি গড়েন রোহিত। তার পেছনে যে তিনজন রয়েছেন তারা সকলেই অবসরে গেছেন অনেক আগেই। দ্বিতীয় সর্বোচ্চ ৫৫৩ ছক্কা হাঁকিয়েছেন ক্রিস গেইল। এরপর শহীদ আফ্রিদি ৪৭৬ ও ব্রেন্ডন ম্যাককালাম ৩৯৮টি ছয় হাঁকিয়েছেন।

ছয়ের কীর্তি ছাড়া আরও যে দুটি রেকর্ড গড়েছেন রোহিত তার একটি হলো, টি-টোয়েন্টি বিশ্বকাপের তৃতীয় ব্যাটার হিসেবে ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করা। তার সামনে রয়েছেন নিজের সতীর্থ বিরাট কোহলি। তার সংগ্রহ ১১৪২ রান। দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে। তার রান সংখ্যা ১ হাজার ১৬ রান। আগামী ম্যাচে সাবেক লংকান অধিনায়ককে টপকে যেতে পারবেন ভারত অধিনায়ক। বিশ্বকাপে ১ হাজার রান করতে রোহিতের লেগেছে ৩৭ ইনিংস।

এছাড়া রোহিত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তৃতীয় ব্যাটার হিসেবে চার হাজারি ক্লাবে নাম লিখিয়েছেন। রোহিতের আগে এই ক্লাবের বাকি দু’জন হলেন ভারতের বিরাট কোহলি ও পাকিস্তানের বাবর আজম। কোহলি ১১০ ইনিংসে করেছেন ৪ হাজার ৩৮ রান, ১৪৪ ইনিংসে রোহিতের রান ৪ হাজার ২৬ ও ১১২ ইনিংসে বাবরের রান ৪ হাজার ২৩।

তিন সংস্করণেই অন্তত ৪ হাজার রান করা দ্বিতীয় ব্যাটসম্যান হলেন ৩৭ বছর বয়সী রোহিত। প্রথম জন কোহলি।

একুশে সংবাদ/ এস কে

Link copied!