AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিকেলে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১১:১৩ এএম, ৬ জুন, ২০২৪
বিকেলে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে  বাংলাদেশ

ফুটবলে মাঠের লড়াইয়ে বাংলাদেশ থেকে অনেক এগিয়ে অস্ট্রেলিয়া। ২০০৬ থেকে ২০২২, টানা প্রতিটি আসরেই বিশ্বকাপ খেলেছে অস্ট্রেলিয়া ফুটবল দল। গত নভেম্বরে তাদের মাটিতে বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় পর্বে অ্যাওয়ে ম্যাচ খেলতে যায় জামাল ভূঁইয়ার দল। সেবার ৭-০ গোলের ব্যবধানে হেরে আসে তারা।  

এবার হোম ভেন্যু কিংস অ্যারেনায় অস্ট্রেলিয়াকে আতিথ্য দেবে  বাংলাদেশ। বৃহস্পতিবার (৬ জুন) বিকেল পৌনে ৫টায় শুরু হবে ম্যাচটি। এটি বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ের লড়াই। দুই দলেরই এটি পঞ্চম ম্যাচ।

বাংলাদেশ গত চার ম্যাচে মাত্র একটিতে ড্র করেছিল। সেটিও ছিল এই কিংস অ্যারেনায় লেবাননের বিপক্ষে। বিপরীতে অস্ট্রেলিয়া চার ম্যাচের চারটিতে জিতে গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে। এশিয়ান কাপের পাশাপাশি বিশ্বকাপের পরের ধাপের বাছাইও নিশ্চিত তাদের।

ঘরের মাঠের কন্ডিশন কাজে লাগিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা উপহার দিতে চায়। জামালদের শক্তি নিজেদের মাঠ, আবহাওয়া ও দর্শক। বিশ্বকাপ ও এশিয়ান কাপের শেষ হোম ম্যাচটিতে একটু বাড়তি পারফরম্যান্স দেখাতে চান বাংলাদেশ অধিনায়ক জামাল।

তিনি বলেন, ‘এটাই আমাদের শেষ হোম ম্যাচ। অস্ট্রেলিয়া অত্যন্ত শক্তিশালী দল। আমরা হোম অ্যাডভান্টেজ কাজে লাগিয়ে কিছু একটা করতে চাই। মেলবোর্নের (অ্যাওয়ে) ম্যাচের তুলনা করলে কাল আমরা উন্নতি করতে চাই।’ 

শেষ ৪ ম্যাচে বাংলাদেশ ১৪টি গোল হজম করেছে। সেটি নিয়ে চিন্তায় স্বাগতিক অধিনায়ক, ‘আসলে বিষয়টি বেশ গুরুত্বপূর্ণ। আমরা নিজেরাও ভাবি শেষ মুহূর্তে কেন গোল হজম করছি, মনসংযোগ না ফিটনেসের ঘাটতি। এটা আমার একার পক্ষে উত্তর দেয়া কঠিন।’

একুশে সংবাদ/ এস কে 

Link copied!