AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউরোপীয়ান সুপার লিগ থেকে জুভেন্টাসের নাম প্রত্যাহার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৫৩ এএম, ৩ জুন, ২০২৪
ইউরোপীয়ান সুপার লিগ থেকে জুভেন্টাসের নাম প্রত্যাহার

বিতর্কিত ইউরোপীয়ান সুপার লিগ থেকে শেষ পর্যন্ত নাম প্রত্যাহার করে নিয়েছে জুভেন্টাস। নাম প্রত্যাহারের মধ্য দিয়ে আবারো ইউরোপীয়ান ক্লাব এসোসিয়েশনে (ইসিএ) যোগ দেবার অনুরোধও জানিয়েছে তুরিনের জায়ান্টরা।

২০২১ সালে বিশে^র শীর্ষ ১২ ক্লাব ইউরোপীয়ান সুপার লিগের সাথে সম্পৃক্ত হবার ঘোষনা দিয়ে হইচই ফেলে দিয়ছিল। এর মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগের ছয়টি ক্লাবও ছিল। ঐ মুহূর্তে ইসিএ থেকে তাদের সদস্যপদ বাতিল করা হয়। ফিফা ও উয়েফার নিষেধাজ্ঞার হুমকিতে নয়টি দল সাথে সাথেই সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নেয়। তিন বছর পর ১০ম ক্লাব হিসেবে জুভেন্টাসও বিতর্কিত এই প্রকল্প থেকে সড়ে আসার ঘোষনা দিয়েছে। তবে এখনো এই স্বপ্ন দেখে চলেছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ।

ইসিএ চেয়ারম্যান নাসির আল-খেলাইফি বলেছেন, ‘যৌথ স্বার্থ, প্রগতিশীল সংষ্কার ও সকল স্টেকহোল্ডারদের সাথে গঠনমূলক কাজ করার বিষয়ে যে ক্লাবগুলো বিশ্বাসী তাদের জন্য ইসিএর দরজা সবসময়ই উন্মুক্ত থাকবে।’  

পিএসজির চেয়ারম্যান আল-খেলাইফি আরো জানিয়েছেন ইউরোপীয়ান ফুটবল পরিবারে আবারো যোগ দিতে যাচ্ছে জুভেন্টাস। ২০২৩ সালে ইসিএল থেকে নাম প্রত্যাহারের প্রক্রিয়া শুরু করে সিরি-এ। কিন্তু রিয়াল মাদ্রিদ ও ফিফার কাছ থেকে অনুমতির প্রয়োজন ছিল। মে মাসে ইউরোপীয়ান সুপার ক্লাবে যোগ দেয়া ক্লাবগুরোতে নিষিদ্ধ করার ব্যপারে স্প্যানিশ আদালত উয়েফা ও ফিফার সিদ্ধান্তকে ভুল আদেশ দেবার পর ইসিএ’তে যোগদানের অনুরোধ জানায় জুভেন্টাস। মাদ্রিদের বাণিজ্যিক আদালত বলেছে ইউরোপীয়ান ও বিশ^ ফুটবলের নিয়ন্তা সংস্থা তাদের আধিপত্য বিস্তারকারী পজিশনের সুযোগ নিচ্ছে।

একুশে সংবাদ/এস বি/এস কে

Link copied!