AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কানাডার কোচ হিসেবে বহাল থাকছেন দাসানায়াকে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:২২ পিএম, ২৫ মে, ২০২৪
কানাডার কোচ হিসেবে বহাল থাকছেন দাসানায়াকে

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে কানাডার কোচ হিসেবে বহাল থাকছেন শ্রীলংকার ক্যান্ডিতে জন্ম নেওয়া পুবুদু দাসানায়াকে। সম্প্রতি খেলোয়াড়দের সাথে খারাপ সর্ম্পকের কারনে দাসানায়াকেকে কোচের পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্বান্ত নেয় কানাডা ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিসিএ)।

কিন্তু বিশ্বকাপকে সামনে রেখে দাসানায়াকে কোচের পদে রাখার পাশাপাশি মেগা ইভেন্টের জন্য ১৫ সদস্যের দলও চূড়ান্ত করেছে সিসিএ। বিশ্বকাপ দলে সুযোগ হয়েছে স্পিনার নিখিল দত্ত এবং পেসার রিশিভ জোশির। প্রাথমিকভাবে ঘোষিত কানাডার বিশ্বকাপ দলে ছিলেন না নিখিল ও রিশিভ। প্রাথমকি  দল থেকে বাদ পড়েছেন ব্যাটার কানওয়ারপাল তাথগুর এবং স্পিন অলরাউন্ডার হার্ষ থাকের।

খেলোয়াড়ি জীবনে শ্রীলংকা ও কানাডার হয়ে খেলেছেন দাসানায়াকে। ১৯৯৩ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত শ্রীলংকার হয়ে এবং ২০০৫ থেকে ২০০৬ সাল পর্যন্ত কানাডার হয়ে খেলেন তিনি।

২০০৭ সালে কানাডার দায়িত্ব নিয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন দাসানায়েকে। এরপর নেপাল ও যুক্তরাষ্ট্রেরও কোচ ছিলেন তিনি। ২০২২ সালে দ্বিতীয়বারের মত কানাডার দায়িত্ব নেন দাসানায়েকে। তার অধীনে টি-টোয়েন্টি বিশ^কাপের বাছাই পর্ব পেরিয়ে মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করে কানাডা।  

মাঠের বাইরে ঘটনাকে পেছনে রেখে বিশ^কাপের দিকে মনোযোগ দেওয়ার আহŸান দাসানায়েকের। ক্রিকবাজকে তিনি বলেন, ‘আশা করি, এসব পেছনে রেখে আমরা ক্রিকেটের উপর নজর দিতে চাই। এখানে আসার জন্য কঠোর পরিশ্রম করেছে দল এবং আমরা প্রথম ম্যাচে মাঠে নামার অপেক্ষায় আছি।’

আগামী সপ্তাহে ডালাসে নেপাল এবং নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ^কাপের অফিসিয়াল দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে কানাডা। গ্রুপ ‘এ’তে কানাডার প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র, ভারত, পাকিস্তান ও আয়ারল্যান্ড। ২ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রথমবারের মত টি-টোয়েন্টি বিশ^কাপ মিশন শুরু করবে কানাডা। চারবার ওয়ানডে বিশ^কাপ খেললেও, এবারই প্রথম টি-টোয়েন্টির মেগা ইভেন্টে খেলতে নামবে কানাডা।

কানাডা দল : সাদ বিন জাফর (অধিনায়ক), অ্যারন জনসন, রবিন্দারপাল সিং, নবনীত ধালিওয়াল, নিকোলাস কিরটন, শ্রেয়াস মোভা, নিখিল দত্ত, পারগাত সিং, রায়ানখান পাঠান, দিলপ্রীত বাজওয়া, ডিলন হেইলিগার, জুনায়েদ সিদ্দিকী, জেরেমি গর্ডন, কালেম সানা, রিশিভ জোশি।

কোচ : পুবুদু দাসানায়াকে। সহকারী কোচ : খুররম চোহান। সহকারী ম্যানেজার : গুরদীপ ক্লেয়ার।

 

 

Link copied!