AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের জয় দিয়ে সিরিজ শুরু


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০৭ পিএম, ২৪ মে, ২০২৪
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের জয় দিয়ে সিরিজ শুরু

ভারপ্রাপ্ত অধিনায়ক ব্রান্ডন কিংয়ের ব্যাটিং নৈপুন্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে  স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। গতরাতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ ২৮ রানে হারিয়েছে সফরকারী দক্ষিণ আফ্রিকাকে।  

কিংস্টনে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কিংয়ের ঝড়ো ইনিংসের সুবাদে পাওয়ার প্লেতে ১ উইকেটে ৬৪ রান পায় ওয়েস্ট ইন্ডিজ। এসময় মাত্র ২৬ বলে টি-টোয়েন্টিতে দশম হাফ-সেঞ্চুরির স্বাদ নেন কিং।

১১তম ওভারে দলীয় ১১৫ রানে কিংকে সাজঘরে ফেরত পাঠান পেসার আন্দিলো ফেলুকুওয়াও। তার আগে ৬টি করে চার-ছক্কায় ৪৫ বলে ৭৯ রান করেন কিং।

কিং ফেরার পর ওয়েস্ট ইন্ডিজের রানের চাকা সচল রাখেন কাইল মায়ার্স ও রোস্টন চেজ। ১টি চার ও ৩টি ছক্কায় ২৫ বলে ৩৪ রান করে মায়ার্স ফিরলেও, ইনিংসের শেষ পর্যন্ত খেলে যান চেজ। এতে ২০ ওভারে ৮ উইকেটে ১৭৫ রানের সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। ২টি চার ও ১টি ছক্কায় ৩০ বলে অপরাজিত ৩২ রান করেন চেজ। দক্ষিণ আফ্রিকার ওটনিল বার্টম্যান ও ফেলুকুওয়াও ৩টি করে উইকেট নেন।

জয়ের জন্য ১৭৬ রানের লক্ষ্যে  পাওয়ার প্লেতে ৪৬ রানে ৩ উইকেট হারিয়ে বসে দক্ষিণ আফ্রিকা। শুরুর ধাক্কা কাটিতে উঠতে না পারায় ৯৬ রানে ষষ্ঠ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে প্রোটিয়ারা।

তারপরও এক প্রান্ত আগলে ওয়েস্ট ইন্ডিজ বোলারদের বিপক্ষে লড়াই করেছেন ওপেনার রেজা হেনড্রিকস। কিন্তু সতীর্থদের সঙ্গ না পাওয়ায় বৃথা যায়  হেনড্রিকসের ৬টি করে চার-ছক্কায় গড়া ৫১ বলে ৮৭ রানের ইনিংসটি। ১ বল বাকী থাকতে ১৪৭ রানে অলআউট হয় প্রোটিয়ারা। ওয়েস্ট ইন্ডিজের ম্যাথু ফোর্ড ও গুদাকেশ মোতি ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন কিং।

আগামী ২৬ মে একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ দক্ষিণ আফ্রিকা।

একুশে সংবাদ/এস কে

Link copied!